এএফসি চ্যালেঞ্জ লিগ মঞ্চ বদলে ভুটানে পরীক্ষা ইস্টবেঙ্গলের

ব্যর্থতার চোরাবালি থেকে বেরিয়ে আসতে মরিয়া গোটা দল। ওড়িশার বিরুদ্ধে শেষ ম্যাচে সাহসী ফুটবল খেলেও সুযোগ নষ্টের খেসারত দিয়েছে দল।

Must read

প্রতিবেদন : আড়াই মাস আগে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-র প্রাথমিক পর্বে তুর্কমেনিস্তানের আলটিন আশিরের বিরুদ্ধে ২-৩ গোলে হেরে মহাদেশীয় প্রতিযোগিতা এএফসি চ্যালেঞ্জ লিগে নেমে যায় ইস্টবেঙ্গল। এরপর থেকে টানা ৮ ম্যাচ হার লাল-হলুদের। যার মধ্যে আইএসএলের শুরুতেই হারের ডাবল হ্যাটট্রিক হয়ে গিয়েছে। ইস্টবেঙ্গল ক্লাবের ইতিহাসে এমন বিপর্যয় কখনও হয়নি। এরপর জলও গড়িয়েছে অনেক। চাপের মুখে দায়িত্ব ছেড়েছেন কোচ কার্লেস কুয়াদ্রাত। নতুন স্প্যানিশ কোচ অস্কার ব্রুজো শহরে আসার ৭২ ঘণ্টার মধ্যে ডার্বি-সহ দুটো ম্যাচে বেঞ্চে বসেও ইস্টবেঙ্গলকে হারের অন্ধকূপ থেকে বের করে আনতে পারেননি। আপাতত আইএসএলে কিছুদিনের বিরতি। মঞ্চ বদলে অস্কারের ইস্টবেঙ্গলের নতুন পরীক্ষা এএফসি চ্যালেঞ্জ লিগে। আঁধার কাটিয়ে নতুন ভোরের খোঁজে লাল-হলুদ ব্রিগেড।

আরও পড়ুন-রাধার ঘূর্ণিতে মাত বিশ্বকাপজয়ীরা

এএফসি প্রতিযোগিতায় অংশ নিতে বৃহস্পতিবার দুপুরে বিশেষ বিমানে ভুটান রওনা হয় ইস্টবেঙ্গল। থিম্পু পৌঁছে হালকা অনুশীলন করে দল। গ্রুপ পর্বের ম্যাচগুলো ভুটানেই হবে। ইস্টবেঙ্গলের প্রথম লড়াই শনিবার ভুটানেরই পারো এফসি-র বিরুদ্ধে। ২৯ অক্টোবর দিমি দিয়ামনতাকোস, নন্দকুমারদের প্রতিপক্ষ অস্কারের প্রাক্তন ক্লাব বাংলাদেশের বসুন্ধরা কিংস। ১ নভেম্বর লেবাননের নেজমেহ এফসি-র বিরুদ্ধে খেলবে লাল-হলুদ বাহিনী। স্বস্তির খবর, চোট সারিয়ে দলের সঙ্গে গিয়েছেন নাওরেম মহেশ সিং। চোট না সারায় যাননি সাইডব্যাক মার্ক জোথানপুইয়া।

আরও পড়ুন-হাজার হাজার কর্মীকে নিয়ে মনোনয়ন আত্মবিশ্বাসী সুজয়, মানুষ সঙ্গে আছেন

ব্যর্থতার চোরাবালি থেকে বেরিয়ে আসতে মরিয়া গোটা দল। ওড়িশার বিরুদ্ধে শেষ ম্যাচে সাহসী ফুটবল খেলেও সুযোগ নষ্টের খেসারত দিয়েছে দল। ডুবিয়েছে ভঙ্গুর রক্ষণও। তবে সমর্থকদের দলের উপর বিশ্বাস রাখতে বলছেন ইস্টবেঙ্গল কোচ। অস্কার বলছেন, ‍‘‍‘আমরা ফিরে আসবই। সবাই বিশ্বাস রাখুন দলের উপর।’’ ভুটানের মাটি থেকে কি ঘুরবে ব্যর্থতার চাকা? অপেক্ষায় লাল-হলুদ সমর্থকরা।

Latest article