অশান্তির ষড়যন্ত্র করছে বাংলায়, বাড়াতে হবে নজরদারি: পুলিশ-গোয়েন্দাদের নির্দেশ মুখ্যমন্ত্রীর

Must read

দুর্গাপুজো শেষ হলেও শেষ হয়নি উৎসবের মরশুম। সামনেই কালীপুজো, ছট, জগদ্ধাত্রীপুজো। এর মধ্যেই হানা দিয়েছে ঘূর্ণিঝড় ডানা। আর সেই সুযোগে কিছু সাম্প্রদায়িক অপশক্তি কলকাতা-সহ সংলগ্ন এলাকায় অশান্তির ষড়যন্ত্র করছে। শুক্রবার নবান্নে প্রশাসনিক বৈঠকে এই বিষয়ে পুলিশ ও গোয়েন্দাদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তাঁর কথায়, “দুর্যোগের সুযোগ নিয়ে কেউ কেউ দুষ্টুমি করতে পারে, অশান্তির ছক হতে পারে।”

বৃহস্পতিবার মধ্যরাতে ওড়িশায় আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় ডানা। আশঙ্কা ছিল বাংলাতেও প্রবল ক্ষয়ক্ষতি হতে পারে। নবান্নে বৃহস্পতিবার সারারাত কন্ট্রোল রুমে বসে নজরদারি করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। শুক্রবার সকাল পর্যন্ত সেখানে থেকে বাড়ি গিয়েছিলেন। ফের এদিন বেলা একটা নাগাদ নবান্ন থেকে প্রশাসনিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষতিগ্রস্ত জেলার DM- SP-সহ যে যে আধিকারিককে দায়িত্ব দেওয়া ছিল, তাঁদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন। সেখানেই তিনি আশঙ্কার কথা জানান যে, উৎসব এবং প্রাকৃতিক দুর্যোগের সুযোগ নিয়ে মাথাচাড়া দিতে পারে সম্প্রদায়িক শক্তি। এ বিষয়ে পুলিশের পাশাপাশি গোয়েন্দাদেরও সতর্ক করেন মুখ্যমন্ত্রী। বলেন, “দুর্যোগের সুযোগ নিয়ে কেউ কেউ দুষ্টুমি করতে পারে, অশান্তির ছক হতে পারে। অশান্তির একটা পরিস্থিতি হয়েছিল। পুলিশ, গোয়েন্দাদের খুব সতর্ক থাকতে হবে। সামনে কালীপুজো, জগদ্ধাত্রী পুজো। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে। সীমান্ত থেকেও দুষ্টু লোক ঢুকতে পারে। তা যাতে না হয়, পুলিশকে বলছি, সেদিকে নজরদারি বাড়াতে হবে।”

আরও পড়ুন-দিনভর চলবে বৃষ্টি, শক্তি হারিয়ে ডানা যাচ্ছে মধ্যপ্রদেশ!

মুখ্যমন্ত্রী জানান, তাঁর কাছে এ বিষয়ে খবর রয়েছে। কেউ যেন কোনও প্ররোচনায় পা না দেন- সেই পরামর্শও দেন তিনি। একইসঙ্গে আইবি-কে সতর্ক থাকতে বলেন। তাঁর কথায়, পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজরদারি প্রয়োজন। শুধু জ্ঞান নয়, বাস্তব বুদ্ধিকেও ব্যবহার করার পরামর্শ দেন রাজ্যে প্রশাসনিক প্রধান।

Latest article