এল ক্লাসিকোয় আজ ভিনি বনাম রাফিনহা

লিগে সর্বোচ্চ ৪৩ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড রয়েছে বার্সেলোনার। নিজেদের রেকর্ড অক্ষত রাখতে এল ক্লাসিকো জিততেই হবে তাদের।

Must read

মাদ্রিদ, ২৫ অক্টোবর : বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের মতো দুই জার্মান পাওয়ার হাউসকে হারিয়ে শনিবার রাতে বার্নাবিউতে এল ক্লাসিকোয় মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। লা লিগায় ৪২ ম্যাচ অপরাজিত থেকে ক্লাসিকোয় নামছে রিয়াল। লিগে সর্বোচ্চ ৪৩ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড রয়েছে বার্সেলোনার। নিজেদের রেকর্ড অক্ষত রাখতে এল ক্লাসিকো জিততেই হবে তাদের।

আরও পড়ুন-মণিপুরের সংকট, ত্রাতা হতে পারে কেবল সংবিধান

দু’দলই দুর্দান্ত ছন্দে। ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লা লিগায় শীর্ষে বার্সেলোনা। সমসংখ্যক ম্যাচে ২৪ পয়েন্ট রিয়ালের। মেগা ম্যাচে ৩ পয়েন্ট চিরপ্রতিদ্বন্দ্বীদের ধরে ফেলার পাসওয়ার্ড। কিন্তু শেষ চারটি এল ক্লাসিকোয় কার্লো আনচেলোত্তির অধীনে দুরন্ত পারফরম্যান্স রিয়ালের। চারটি ক্লাসিকোই জিতেছে তারা। রিয়াল এবার কিলিয়ান এমবাপেকে সই করালেও ফরাসি তারকার ছায়ায় ঢাকা না পড়ে ভিনিসিয়াস জুনিয়র এখনও পার্থক্য গড়ে দিচ্ছেন গুরুত্বপূর্ণ ম্যাচে। শেষ ম্যাচে হ্যাটট্রিক করেছেন। দু’গোলে পিছিয়ে থেকেও ভিনির দাপটে পাঁচ গোল দিয়ে ডর্টমুন্ডকে হারিয়েছে রিয়াল। সোমবার ব্যালন ডি’অর সম্মান পাওয়ার দৌড়েও এগিয়ে ব্রাজিলীয় ফরোয়ার্ড।

আরও পড়ুন-জাগরণে কাটল তাঁর বিভাবরী, তাই আমরা রইলাম নিশ্চিন্তে

শনিবারের লড়াইয়ে পিছিয়ে নেই বার্সেলোনাও। ভিনির জবাব হতে পারেন আর এক ব্রাজিলীয়। তিনি রাফিনহা। শেষ ম্যাচে বায়ার্নের বিরুদ্ধে তিনিও হ্যাটট্রিক করে দলকে জিতিয়েছেন। ক্লাসিকোয় দুই ব্রাজিলীয়র দ্বিরথের দিকে নজর থাকবে ফুটবলপ্রেমীদের। হান্সি ফ্লিক কোচের দায়িত্ব নেওয়ার পর ১০ ম্যাচের মধ্যে ৯টিতেই জিতেছে বার্সা। ধারাবাহিকতা স্বস্তি দিচ্ছে ফ্লিকের দলকে। দু’দলেই অবশ্য চোট-আঘাত ও কার্ড সমস্যা রয়েছে। রিয়াল এই ম্যাচে পাবে না থিবো কুর্তোয়া, রডরিগো, ডেভিড আলবা, দানি কার্ভাহালের মতো তারকাকে। বার্সা মিস করবে গোলকিপার আন্দ্রে টের স্টেগান ও রক্ষণের অন্যতম স্তম্ভ রোনাল্ড আরাউজোকে।

Latest article