৮ দফা দাবিতে এবার মুখ্যসচিবকে চিঠি জুনিয়র চিকিৎসকদের নতুন সংগঠনের

Must read

অনিকেতদের অভিযোগ মিথ্যে বলে দাবি করে পাল্টা আত্মপ্রকাশ করেছে জুনিয়র চিকিৎসকদের নতুন সংগঠন ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশন (WBJDA)। এবার তিলোত্তমার দ্রুত বিচার-সহ ৮ দফা দাবিতে এবার মুখ্যসচিবকে চিঠি দিল এই সংগঠন। দাবিগুলির মধ্যে প্রধান হল তিলোত্তমার দ্রুত বিচার এবং দোষী বা দোষীদের চরমতম শাস্তি। একই সঙ্গে কী পরিস্থিতিতে, কেন এই সংগঠন তৈরি হল সেটাও লেখা আছে।

ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশন-এর (WBJDA) তরফে আহ্বায়ক প্রণয় মাইতি ও শ্রীশ চক্রবর্তী তরফে পাঠানো চিঠিতে অভিযোগ করা হয়েছে, যে বিচারের দাবিতে এই আন্দোলন শুরু হয়েছিল তার রাজনীতিকরণ হয়ে গিয়েছে। তিলোত্তমার বিচারের দাবি যে এখন আর জুনিয়র ডক্টর ফ্রন্টস-এর মূল বিষয় নয়, সেটা নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকেই প্রকাশ পায়। তবে জুনিয়র ডক্টর অ্যাসোসিয়েশন তিলোত্তমার ঘটনায় দোষীদের চরমতম শাস্তির দাবিকেই এক নম্বরে রেখেছে। তাদের অন্যান্য দাবির মধ্যে রয়েছে,
•হাসপাতালের পরিকাঠামো উন্নয়ন
•চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা
•মেডিক্যাল কলেজ-সহ সব কলেজেই থ্রেট কালচার বন্ধ
•তিলোত্তমা/অভয়ার নামে টাকা তোলা বন্ধ ও সে বিষয়ে তদন্ত
•কোন এক পক্ষের কথা শুনে কলেজ কর্তৃপক্ষের একপেশে সিদ্ধান্ত না নেওয়া

আরও পড়ুন- আনোয়ার শাহ রোডের বস্তিতে আগুন, আহত এক

সবচেয়ে বেশি বিতর্ক দেখা দিয়েছে ডব্লিউবিজেডিএফ-এর ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া ঠিকানা নিয়ে। এই ঠিকানা হল আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের ছাত্রাবাস কেবি হস্টেলের ৩২ নম্বর রুম। ডব্লিউবিজেডিএ তাদের চিঠিতে এই প্রসঙ্গ উল্লেখ করে দাবি জানিয়েছে যে কারণে, ডব্লিউবিজেডিএফ-কে আরজিকর মেডিক্যাল কলেজের কেবি হোস্টেলের রুম নং: ৩২ হিসাবে সোসাইটি অ্যাক্টের অধীনে সরকারিভাবে নিবন্ধন করেছে, তাদের জন্য একটি ঘর বরাদ্দ করা হোক। যদি ডব্লিউবিজেডিএ-র দাবি পূরণ না হয় তাহলে, ডব্লিউবিজেডিএফ-এর অফিসিয়াল রেজিস্ট্রেশনের জন্য কেবি হোস্টেলের রুম নং: ৩২-এর বরাদ্দ সেই অনুযায়ী বাতিল করতে হবে।

পাশাপাশি যে কোন কমিটি তৈরিতে জুনিয়র ডক্টর ফ্রন্ট এর পাশাপাশি জুনিয়র ডক্টর অ্যাসোসিয়েশনের সদস্যদেরও রাখার দাবি জানানো হয়েছে এই চিঠিতে। এই চিঠির কপি স্বাস্থ্যভবন, স্বাস্থ্য সচিব এবং স্বাস্থ্য শিক্ষা দফতরে পাঠানো হয়েছে।

Latest article