এবার মিলবে ন্যায্য দামে তাজা মাছ

এজন্য সুফল বাংলার আওতায় রাজ্যের নানা প্রান্তে আপাতত ৩৫টি নতুন স্টল চালু করা হচ্ছে। সেগুলি থেকে ইতিবাচক সাড়া পেলে আগামীদিনে স্টলের সংখ্যা বাড়ানো হবে।

Must read

প্রতিবেদন : রাজ্যের মানুষকে ন্যায্য দামে তাজা মাছ পৌঁছে দিতে রাজ্য সরকার উদ্যোগী হয়েছে। এজন্য সুফল বাংলার আওতায় রাজ্যের নানা প্রান্তে আপাতত ৩৫টি নতুন স্টল চালু করা হচ্ছে। সেগুলি থেকে ইতিবাচক সাড়া পেলে আগামীদিনে স্টলের সংখ্যা বাড়ানো হবে। প্রকল্পটি চালু করার জন্য প্রাথমিকভাবে ২ কোটি ৫৩ লক্ষ টাকা খরচ করা হচ্ছে। টাটকা মাছ বিক্রির এই প্রকল্প ইতিমধ্যেই রাজ্য মন্ত্রিসভার ছাড়পত্র পেয়েছে। ঠিক হয়েছে বর্তমানে যেখানে সুফল বাংলার সবজির স্টলগুলি রয়েছে, তারই পাশে মাছের স্টলগুলি খোলা হবে। বাজারদরের থেকে বেশ কিছুটা কমদামে সেখানে মাছ বিক্রি করা হবে। মৎস্য দফতর তাদের নিজস্ব জলাশয়ে চাষ হওয়া মাছ স্টলগুলি থেকে বিক্রি করবে । প্রথম পর্যায়ে প্রস্তাবিত ৩৫টি স্টলের মধ্যে ৫টি খোলা হবে দক্ষিণ কলকাতায়, উত্তর কলকাতা ও নিউটাউনে ৩টি করে এবং ১টি খোলা হবে সল্টলেকে। বাকি ২৩টি খোলা হবে জেলায় জেলায়।

আরও পড়ুন-রাজ্যের ২,০৮৯টি সেতুর সমীক্ষা রিপোর্ট জমা পড়ল

কলকাতায় সুফল বাংলা (মৎস্য)’র স্টল খোলা হচ্ছে নিউ আলিপুরের ভোলানাথ মুখার্জি ও দেবপ্রিয় বোস বাজারে, বিড়লা মন্দিরের কাছে আয়রন সাইড রোডে, দেশপ্রাণ শাসমল রোডে, বেচারাম চ্যাটার্জি রোডে এবং বেহালার ওডিআরসি হাউজিং এস্টেটে। উত্তর কলকাতার মানিকতলা মেন রোড, আর কে ঘোষ রোড ও বেলগাছিয়া রোডে খোলা হচ্ছে স্টল। সল্টলেকের স্টলটি খলা হবে প্রাণিসম্পদ ভবনে। নিউটাউনে স্টল খোলা হবে অ্যাকশন এরিয়া থ্রি, টু- বি এবং সাত্ত্বিক (এএ ওয়ান সি, সিবি ব্লক) এলাকায়। সবক’টি ঠিকানাতেই সুফল বাংলা স্টলের পাশে থাকবে মৎস্য বিপণিগুলি।

Latest article