প্রতিবেদন : হেলে-পড়া ফ্ল্যাটবাড়ির বাসিন্দারা যাতে ক্ষতিপূরণ পান সেই বিষয়ে উদ্যোগী হচ্ছে রাজ্য ক্রেতা সুরক্ষা দফতর। বিভিন্ন প্রতারণার ক্ষেত্রে যেভাবে ক্রেতাদের ক্ষতিপূরণ পাইয়ে দেওয়া হয় এক্ষেত্রেও তেমন উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্যের ক্রেতা সুরক্ষামন্ত্রী বিপ্লব মিত্র। তিনি বলেন, ওই ফ্ল্যাটের ক্রেতারা যদি নিয়মমাফিক প্রতারণার অভিযোগ দায়ের করেন তবে নিয়ম মেনে সেই অভিযোগের নিষ্পত্তি করা হবে। যেভাবে অন্যান্য ক্ষেত্রে ক্ষতিপূরণ দেওয়া হয়, ঠিক তেমনই হেলে-পড়া ফ্ল্যাটের বাসিন্দাদের ক্ষতিপূরণ দেওয়া হবে। এছাড়াও অনলাইন কেনাকাটাতে প্রতারিত হওয়া গ্রাহকদের ক্রেতা সুরক্ষা দফতর সাহায্য করবে বলে মন্ত্রী জানিয়েছেন। যে কোনও সমস্যায় ক্রেতা সুরক্ষা দফতরে অভিযোগ জানিয়ে মানুষ যাতে এক বছরের মধ্যেই ন্যায়বিচার পান তার জন্যই পদক্ষেপ করা হচ্ছে।
আরও পড়ুন- গঙ্গাসাগর সেতু নির্মাণে জমি অধিগ্রহণ নয়, সিদ্ধান্ত রাজ্যের