সিরিজে লড়াই হবে : ডোনাল্ড

Must read

জোহানেসবার্গ, ২৩ ডিসেম্বর : অনেকের মতো তিনিও যে বিরাট কোহলির ভক্ত, সেটা বোঝালেন অ্যালান ডোনাল্ড (Allan Donald)। ২০১৮-তে দক্ষিণ আফ্রিকায় সিরিজ হারের পর বিরাট বলেছিলেন, গ্রেট টিম তাদেরই বলা যায়, যারা দেশের বাইরে ম্যাচ জেতে। ভারতীয় টেস্ট অধিনায়কের এই মন্তব্য খুব ভাল লেগেছিল ডোনাল্ডের (Allan Donald)।

তিন বছর পর আবার দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট খেলতে নামছে ভারত। সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর। ২৯ বছরে ভারত কখনও দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জেতেনি। প্রাক্তন ফাস্ট বোলার ডোনাল্ড মনে করেন, ভারতীয় দল যথেষ্ট শক্তিশালী। সুতরাং আসন্ন সিরিজে দারুণ লড়াই হবে। একটি ওয়েবসাইটে এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘কয়েক বছর আগে কোহলি বলেছিল, বিদেশে না জিতলে কেউ তাদের ভাল দল বলবে না। ও কিন্তু এজন্য প্রচুর খেটেছে। ওরা অস্ট্রেলিয়ায় জিতেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে। তার মানে একটা কোয়ালিটি টিম নিয়ে ভারত দক্ষিণ আফ্রিকায় এসেছে। আমি এই সিরিজের দিকে আগ্রহ নিয়ে তাকিয়ে আছি।”

আরও পড়ুন-ভারতের ওপরেই বাজি শাস্ত্রীর

এই সিরিজে খেলতে আসার আগে বিরাট বলেছিলেন, দক্ষিণ আফ্রিকায় তিন বছর আগের সেই হার ভারতীয় ক্রিকেটে নতুন যুগের সূচনা করেছিল। সেই হার থেকে শিক্ষা নিয়ে ভারতীয় দল বিদেশে ভাল ক্রিকেটের বেঞ্চমার্ক প্রস্তুত করে ফেলেছেল। তিনি বলেন, ‘‘সেই সফরই আমাদের দল হিসাবে নতুন দিশা দিয়েছিল। বিশ্বাস জন্মেছিল যে আমরা ভাল করতে পারি।” আর কিং কোহলির এসব কথাতেই মজেছেন ডোনাল্ড। গতির জন্য যাঁকে ক্রিকেট দুনিয়া চিনত ‘হোয়াইট লাইটনিং’ বলে।

Latest article