দিঘায় দশ বছরে রেকর্ড ভিড়

শীতে অপেক্ষাকৃত শান্ত থাকে সমুদ্র। তাই সকাল থেকেই ধুম পড়ে স্নানের। পর্যটকেদের মাইকে কোমর জলে না নামতে বলেন নুলিয়ারা।

Must read

সংবাদদাতা, দিঘা : দু’বছর কারোনায় গৃহবন্দি থাকার পর এবার বড়দিনে জমজমাট ভিড় দিঘায়। প্রশাসন সূত্রে খবর, গত দশ বছরে এত লোক দেখেনি এই সৈকতশহর। শুক্রবার রাতভরই পর্যটকদের গাড়ি ঢুকতে থাকে। কয়েকটি এলাকা পার্কিংয়ের জন্য নির্দিষ্ট করেছিল পর্যদ। পিকনিক স্পটে গাড়ি নিয়ে যাওয়ার ব্যাপারেও নিষেধাজ্ঞা ছিল।

আরও পড়ুন-বড়দিন হয় ৬ জানুয়ারি

ওল্ড দিঘায় অ্যাকোয়ারিয়াম ঘাটের কাছে ঝাউবাগান এবং নিউ দিঘার ক্ষণিকাঘাট ও পুলিশ হলিডে হোমের কাছে পিকনিকের জায়গা ঠিক করা ছিল। যানজট এড়াতে ছিল ওয়ান ওয়ে। রেকর্ড ভিড় হবে আঁচ করে নিরাপত্তায় বাড়তি সতর্কতা ছিল। ওড়িশার সীমান্তে দিনভর নাকা তল্লাশি চলে। সাদা পোশাকে পুলিশ টহল দেয়। সমুদ্রস্নানে নিরাপত্তা দিতে নামানো হয়েছিল অতিরিক্ত নুলিয়া ও সিভিল ডিফেন্স। ইভটিজিং রুখতে ছিল মহিলা পুলিশের বিশেষ দল। কয়েকটি হেল্প ক্যাম্প খোলে পুলিশ।

শীতে অপেক্ষাকৃত শান্ত থাকে সমুদ্র। তাই সকাল থেকেই ধুম পড়ে স্নানের। পর্যটকেদের মাইকে কোমর জলে না নামতে বলেন নুলিয়ারা। প্লাস্টিক ও পলিথিন ব্যবহারে ছিল নিষেধাজ্ঞা। ওল্ড দিঘার অ্যাকোয়ারিয়াম, নিউ দিঘার জুরাসিক পার্ক, সায়েন্স সিটি ও অমরাবতী পার্কে ভিড় করেন বহু পর্যটক।

Latest article