স্কুলে ভ্যাকসিন ৩ জানুয়ারি

কোভ্যাকসিন টিকা নেওয়া ব্যক্তিরা সংশ্লিষ্ট ভ্যাকসিনের বুস্টার পাবেন। কোভিশিল্ড প্রাপকরা পাবেন সংশ্লিষ্ট ভ্যাকসিনের বুস্টার।

Must read

প্রতিবেদন : শহরের স্কুলে স্কুলে ১৫-১৮ বছর বয়সিদের করোনার টিকা দেওয়ার সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। ১৬টি বরোর মোট ১৬টি স্কুলে ১৫-১৮ বছর বয়সিদের কোভ্যাকসিনের ডোজ দেওয়া হবে ৩ জানুয়ারি। তারপরের দিন অর্থাৎ ৪ জানুয়ারি ১৬টি বরোর ৫০টি স্কুলে দেওয়া হবে ১৫ ঊর্ধ্বদের ডোজ। প্রত্যেক ক্ষেত্রে স্কুলে ক্যাম্প করেই দেওয়া হবে ভ্যাকসিন। এর সঙ্গেই জানা গিয়েছে, আগামী ১০ জানুয়ারি থেকে পুরনিগমের হেলথ সেন্টারে ষাটোর্ধ্বদের করোনার বুস্টার ডোজ দেওয়া হবে।

আরও পড়ুন-গঙ্গাসাগর সেরার সেরা বলছেন পুণ্যার্থীরা

বুধবার কলকাতা পুরনিগমে স্বাস্থ্য কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মেয়র ফিরহাদ হাকিম। বুধবার স্বাস্থ্য দফতরের কর্তাদের সঙ্গে এই টিকাকরণ কর্মসূচি নিয়ে দীর্ঘ বৈঠক করেন মেয়র ফিরহাদ হাকিম, ডেপুটি মেয়র অতীন ঘোষ ও পুরনিগমের স্বাস্থ্য কর্তারা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী ৩ জানুয়ারি থেকেই বরো ধরে ধরে স্কুলেই দেওয়া হবে করোনার টিকা। যেহেতু ১৫ ঊর্ধ্বদের ক্ষেত্রে কোভ্যাকসিনকেই মান্যতা দিয়েছে কেন্দ্র। তাই সেই ভ্যাকসিনই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরনিগম।

আরও পড়ুন-গঙ্গাসাগরে সাধুদেরও টিকাকরণ

গত মঙ্গলবার স্বাস্থ্য দফতরের তরফে নবান্নে সুপারিশ করা হয়, ১৫ ঊর্ধ্বদের টিকাকরণের কাজ যাতে নির্দিষ্ট বিদ্যালয়ে দেওয়া হয়। আর তাতেই মান্যতা দিল কলকাতা পুরনিগম। ১৫ থেকে ১৮ বছরের মোট ২.৫ লক্ষ ভ্যাকসিন প্রাপক রয়েছে কলকাতায়। বিশৃঙ্খলা এড়াতেই স্কুলেই টিকা দেওয়ার সিদ্ধান্ত কলকাতা পুরনিগমের। এরই সঙ্গে কলকাতা পুরনিগম সিদ্ধান্ত নিয়েছে আগামী ১০ জানুয়ারি থেকে ষাটোর্ধ্বদের করোনার টিকার বুস্টার ডোজ দেওয়া হবে।

এক্ষেত্রে যাঁরা দুটি টিকার ডোজ নিয়েছেন তাঁরাই একমাত্র বুস্টার ডোজ পাবেন। কোভ্যাকসিন টিকা নেওয়া ব্যক্তিরা সংশ্লিষ্ট ভ্যাকসিনের বুস্টার পাবেন। কোভিশিল্ড প্রাপকরা পাবেন সংশ্লিষ্ট ভ্যাকসিনের বুস্টার।

Latest article