বছর শেষেই ঝাড়গ্রামে পর্যটকের ঢল

নতুন বছর শুরু হওয়ার আগেই পর্যটক আসছে বেলপাহাড়ির ঘাঘরা, ঢাঙ্গিকুসুম, গাডরাসিনি, তারাফেনি বাঁধ-সহ অন্যান্য পর্যটন কেন্দ্রে।

Must read

মিতা নন্দী, ঝাড়গ্রাম : দু’বছর পর ফের ঘুরে দাঁড়াল বেলপাহাড়ি-সহ ঝাড়গ্রামের পর্যটনশিল্প। করোনার জন্য গত দু’বছর পর্যটকরা আসতেন না। রাজ্য সরকার ঝাড়গ্রামের পর্যটনশিল্পকে চাঙ্গা করতে কটেজ থেকে শুরু করে বহু উন্নয়নমূলক পদক্ষেপ নিয়েছে। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় করোনা। এবার প্রভাব কমতে কম খরচে বৈচিত্রপূর্ণ জঙ্গলমহলের পর্যটন কেন্দ্রগুলিতে ভ্রমণার্থীদের ভিড় বাড়ছে।

আরও পড়ুন-বর্ষবরণে শহরের নিরাপত্তায় ৩ হাজার পুলিশ

নতুন বছর শুরু হওয়ার আগেই পর্যটক আসছে বেলপাহাড়ির ঘাঘরা, ঢাঙ্গিকুসুম, গাডরাসিনি, তারাফেনি বাঁধ-সহ অন্যান্য পর্যটন কেন্দ্রে। পর্যটন কেন্দ্রগুলিতে মোতায়ন রয়েছে পুলিশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে পর্যটকের আনাগোনা। নতুন বছরের আগেই পর্যটকরা আসায় খুশি এলাকার ব্যবসায়ী ও দোকানদাররা।

কলকাতার দমদম এয়ারপোর্টের সৌরভ চক্রবর্তী বলেন, ‘‘এতদিন লোকের মুখে শুনেছি বেলপাহাড়ি, ঝাড়গ্রামের কথা। এবার নিজের চোখে দেখলাম। সত্যি অপূর্ব। আমাদের রাজ্যের মধ্যে এমন জায়গা আছে, জানা ছিল না। বন্ধুবান্ধব সবাইকে গিয়ে বলব, যাতে তারা আসে।”

Latest article