২৪ পরগনা, গ্রামে প্রকোপ কম

পুরসভা এলাকাকে তিন ভাগ করা হয়েছে। বুধবার মহকুমা প্রশাসনের পক্ষ থেকে করোনা সচেতনতায় একগুচ্ছ পদক্ষেপ করা হয়েছে।

Must read

সুস্মিতা মণ্ডল, ডায়মন্ড হারবার : করোনার তৃতীয় ঢেউয়ের জেরে দক্ষিণ ২৪ পরগনার শহরতলিতে প্রকোপ বাড়লেও এখনও গ্রামীণ এলাকায় প্রকোপ কম। এর মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে কনটেনমেন্ট জোনের সংখ্যা ৫২ থেকে বাড়িয়ে ৬৪ করা হয়েছে। তবে এই কনটেনমেন্টের সিংহভাগ শহরতলি এলাকায়।

আরও পড়ুন-২৫০ বাস্তুহীন পরিবারকে ঘর

উল্লেখযোগ্যভাবে সাগর ব্লকে কোনও কনটেনমেন্ট জোন নেই। তবে গ্রামীণ এলাকাতেও প্রশাসনিক তৎপরতা তুঙ্গে। মানুষের ভিড় বা জমায়েত কমাতে একাধিক বিধি চালু করেছে স্থানীয় প্রশাসন। একাধিক বাজার-হাট বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। বহস্পতিবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে জেলার একাধিক বাজার। বাসন্তী ব্লকের বাসন্তী, সোনাখালি-‌সহ সমস্ত বড় বাজার আজ থেকে টানা পাঁচদিন বন্ধ থাকবে। ডায়মন্ড হারবার পুরসভা এলাকায় বৃহস্পতিবার থেকে সপ্তাহে দু’দিন করে বন্ধ থাকবে এলাকার দোকানবাজার।

আরও পড়ুন-করোনা-বার্তা নিয়ে পথে বিধায়ক ব্রজকিশোর

পুরসভা এলাকাকে তিন ভাগ করা হয়েছে। বুধবার মহকুমা প্রশাসনের পক্ষ থেকে করোনা সচেতনতায় একগুচ্ছ পদক্ষেপ করা হয়েছে। শহরে টোটো চলাচলের ওপর নিয়ন্ত্রণ করা হচ্ছে। বৃহস্পতিবার প্রশাসনের বিধি উপেক্ষা করে শহরের একটি শপিং মল খোলা হয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ব্যবস্থা নেয়। বন্ধ করে দেওয়া হয় মলটি। জেলার গ্রামীণ এলাকায় লাগাতার মাইক প্রচার চলছে। মাস্ক ছাড়া কোনও পণ্য বিক্রি করা যাবে না বলে নির্দেশ দিয়েছে প্রশাসন।

Latest article