করোনায় আইপিএল হতে পারে বিদেশেই

এরইমধ্যে বর্তমান পরিস্থিতিতে রঞ্জি-সহ সমস্ত ঘরোয়া ক্রিকেট বন্ধ রেখেছে বিসিসিআই। কার্যত দেশে প্রায় সব খেলাই এখন বন্ধ।

Must read

মুম্বই, ৯ জানুয়ারি : এখনও পর্যন্ত দেশের মাটিতেই আসন্ন আইপিএল করার পরিকল্পনা বিসিসিআইয়ের। কিন্তু পরিস্থিতির চাপে বিদেশে টুর্নামেন্ট করার ভাবনাও তারা উড়িয়ে দিতে পারছে না। যদিও সবার আগে ভাবনা এই পরিস্থিতিতে আইপিএল নিলাম করার। ফেব্রুয়ারিতে যা অনুষ্ঠিত হওয়ার কথা।

আরও পড়ুন-গাভির লাল কার্ড, আটকে গেল বার্সেলোনা

কোভিডের বাড়-বাড়ন্তের মধ্যে আইপিএল নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নিতে পারেনি বিসিসিআই। রবিবারই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১,৫৯,৬৩২। একদিনে ১২.৪ শতাংশ কেস বেড়েছে। ফলে কর্তারা মনে করছেন, এই অবস্থায় আইপিএল নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া যাবে না। তবে আগেই সিদ্ধান্ত হয়েছিল যে, আইপিএল হবে জানুয়ারিতে। নিলাম ফেব্রুয়ারি মাসে। বিসিসিআই এই পরিস্থিতিতে এটা দেখছে যে দেশের মাটিতে একটিই ভেনুতে টুর্নামেন্ট করতে হলে সেটা কোথায় করা যায়। সেই রাজ্যের কোভিড নিয়ম কী আছে। তবে তার আগে বড় চ্যালেঞ্জ হল ফেব্রুয়ারিতে আইপিএল নিলাম করা। যা সাধারণত বেঙ্গালুরুতে হয়।

আরও পড়ুন-করোনায় আক্রান্ত হলেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী

বিসিসিআই-এর এক কর্তার বক্তব্য হল, তাঁরা সব রাস্তা খোলা রাখছেন। এমনকী চোখ রাখছেন বিদেশের দিকেও। গতবছর ভারতে টুর্নামেন্ট করতে গিয়ে সেটা মাঝপথে বন্ধ করে দিতে হয় করোনার দাপটে। এরপর টুর্নামেন্টের দ্বিতীয় ধাপ করতে হয়েছে মরুদেশে। যেখানে ২০২০-র টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল। সন্দেহ নেই, আসন্ন আইপিএল বিদেশে করতে হলে ফের সেদিকেই নজর থাকবে বিসিসিআই কর্তাদের। সেখানে আইপিএল হলে টাইমিং ও লজিস্টিক সুবিধা হয় সবার।

এরইমধ্যে বর্তমান পরিস্থিতিতে রঞ্জি-সহ সমস্ত ঘরোয়া ক্রিকেট বন্ধ রেখেছে বিসিসিআই। কার্যত দেশে প্রায় সব খেলাই এখন বন্ধ। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটের নতুন সূচি পরে ঘোষণা করা হবে। সেদিকেই এখন তাকিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা।

Latest article