উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বহু হতাহতের আশঙ্কা

উত্তরবঙ্গের ময়নাগুড়ির দোমোহনিতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। ১৫৩৬৬ আপ বিকানের-গৌহাটি এক্সপ্রেস বিকেল ৫ টা নাগাদ লাইনচ্যুত হয়েছে।

Must read

উত্তরবঙ্গের ময়নাগুড়ির দোমোহনিতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। ১৫৩৬৬ আপ বিকানের-গৌহাটি এক্সপ্রেস বিকেল ৫ টা নাগাদ লাইনচ্যুত হয়েছে। আর তাতে বহু মানুষের মৃ্ত্যুর আশঙ্কা করা হচ্ছে।দুমড়ে মুচড়ে গেছে ৪টি বগি। দূর্ঘটনার অভিঘাতে একটি বগির ওপর উঐে যায় আর একটি বগি। এখনও পর্যন্ত ১২টি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। । আশঙ্কা করা হচ্ছে লাইনের ফাটলেই এই দুর্ঘটনা ঘটেছে। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে উদ্ধারকাজ। প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকের সময় দূর্ঘটনার খবর পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৎক্ষনাৎ তিনি সরকারি আধিকারিকদের দ্রুত ঘটনাস্থলে পৌঁছনর নির্দেশ দেন। আশেপাশের জেলা থেকে ডাক্তার ও নার্সদের দ্রুত জলপাইগুড়ি জেলা হাসপাতালে যেতে বলা হয়েছে সাহায্যের জন্য। প্রধানমন্ত্রী বৈঠকের মাঝেই মুখ্যমন্ত্রীর কাছ থেকে দূর্ঘটনার খবর নেন।

আরও পড়ুন-রক্তদান শিবিরে হামলা, বিপ্লবকে হুঁশিয়ারি দিলেন বিক্ষুব্ধ বিজেপি বিধায়ক

রেলের আধিকারিকরাও ঘটনাস্থলে পৌছচ্ছেন। রেলের তরফে জানানো হয়েছে ৪টি কামরা লাইন থেকে বেরিয়ে গিয়ে উল্টে গিয়েছে। জানা গিয়েছে,স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, হঠাৎ বিকট শব্দ শুনতে পেয়ে তাঁরা দৌড়ে আসেন। তখনই দেখেন ওই ট্রেনের বেশ কয়েকটি বগি লাইনচ্যূত হয়েছে। একটি বগির উপর আরেকটি বগি উঠে গিয়েছে। আর তাতেই আশঙ্কা করা হয়েছে, বহু মানুষের মৃত্যু ঘটতে পারে।ইতিমধ্যেই তিন জনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।

আরও পড়ুন-সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি বর্ষীয়ান কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ

প্রাথমিকভাবে জানা গিয়েছে, দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ছিল ৪০কিমি/ঘন্টা। রেলের তরফ থেকে বলা হয়েছে যে ৪টি বগি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত, তার রিজার্ভেশন চার্ট বের করে মেলানো হচ্ছে।
যাদের সহজে উদ্ধার করা যায় তাদের উদ্ধার করা হচ্ছে।যাদের উদ্ধার করতে পারা যাচ্ছে না তাদের যান্ত্রিক শক্তি প্রয়োগ করে উদ্ধার করা হচ্ছে। এখনো পর্যন্ত ঘটনাস্থলে ৫১ টি অ্যাম্বুল্যান্স। গ্যাস কাটার দিয়ে কামরা কেটে বের করে আনা হচ্ছে যাত্রীদের।
রেলের তরফ থেকে এলাকার সদর হাসপাতালগুলিতে চিকিৎসার জন্য কথা বলা হয়েছে।
উদ্ধারকাজ এখন চলবে বলে রেল জানিয়েছে। ঘটনাস্থলে ডি আর এম আলিপুর দিলীপ সিং ও রেলের অন্যান্য আধিকারিকরা। খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Latest article