ফের গোয়া সফরে অভিষেক

Must read

প্রতিবেদন: ১৭ জানুয়ারি গোয়া (Goa) সফরে যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ১৪ ফেব্রুয়ারি গোয়ায় বিধানসভার নির্বাচন। ৪০ বিধানসভা আসনের এই রাজ্যে নির্বাচনী লড়াইয়ের দিকে নজর রয়েছে গোটা দেশের৷ গোয়ার বিজেপি সরকারকে বড়সড় চ্যালেঞ্জের মধ্যে ফেলে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

এই পরিস্থিতিতে নির্বাচনের আগে দলের গুরুত্বপূর্ণ সাংগঠনিক বৈঠক করতে গোয়া যাচ্ছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (Abhishek Banerjee)। গোয়া তৃণমূল কংগ্রেস নেতৃত্বের সঙ্গে বৈঠকে নির্বাচনী প্রস্তুতি নিয়ে কথা হবে৷ জোট শরিক মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির শীর্ষ নেতৃত্বের সঙ্গেও আলোচনা করার কর্মসূচি রয়েছে তাঁর।

আরও পড়ুন: বিধাননগরে ১০ দিগন্তের ইস্তেহার প্রকাশিত হল, নিকাশি, পানীয় জল সরবরাহ সংযুক্ত এলাকার উন্নয়নে জোর

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে গোয়া সফরে গিয়ে বলে এসেছেন, গোয়ার নির্বাচনী ইস্তেহার তৈরির আগে স্থানীয় তৃণমূল নেতৃত্ব এবং জোট শরিক এমজিপির নেতাদের সঙ্গে বৈঠক করে সকলের মতামত নিতে। সেই পরামর্শ অনুযায়ী প্রস্তুতি চলছে।

মাত্র কয়েক মাসে গোয়ায় তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক শক্তিবৃদ্ধি হয়েছে অনেকটাই। অন্যান্য দলের একাধিক নেতা-কর্মী যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে৷ এছাড়া প্রায় প্রতিদিনই যোগদান কর্মসূচিতে দেখা যাচ্ছে স্থানীয় একাধিক রাজনৈতিক ও সমাজকর্মী যোগ দিচ্ছেন দলে। এর পাশাপাশি স্থানীয় নেতারা জনসংযোগ করছেন, সোশ্যাল মিডিয়ায় নানা ইস্যুতে প্রচার চালাচ্ছেন, কর্মিসভা করছেন। এই পরিস্থিতিতে দলের প্রস্তুতি খতিয়ে দেখতে ভোটের মুখে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের গোয়া সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরবর্তী পর্যায়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Latest article