পুজোর পরে খুলতে পারে স্কুল, জানালেন মুখ্যমন্ত্রী

Must read

পুজোর পরে খুলতে পারে স্কুল। নবান্নে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে করোনা পরিস্থিতি বর্তমানে কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। তাই স্কুল খোলার ভাবনা। বৃহস্পতিবার নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-২৩ অগাস্ট থেকে পুরীর জগন্নাথ মন্দিরে শর্তসাপেক্ষে প্রবেশ করতে পারবেন ভক্তরা

মুখ্যমন্ত্রী জানান, পুজোর ছুটির পর পর্যায়ক্রমে রাজ্যে স্কুল খোলার বিষয়ে চিন্তাভাবনা করছে সরকার। সে ক্ষেত্রে করোনা বিধি মেনে একদিন অন্তর স্কুল চালু করা হতে পারে। তবে কত সংখ্যক ছাত্র-ছাত্রীকে নিয়ে স্কুল খুলবে সে বিষয়ে স্পষ্ট করে কিছুই জানানো হয়নি। যদিও মুখ্যমন্ত্রী জানান, পুজোর ছুটির পর সাংবাদিক বৈঠক করে স্কুল খোলার বিষয়টি স্পষ্ট করে জানানো হবে।

আরও পড়ুন-ভ্যাকসিন বৈষম্যের অভিযোগ তুলে ফের প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর

একই সঙ্গে নোবেলজয়ী অর্থনীতিবিদের সঙ্গে বৈঠকের পর রাজ্য ভ্যাকসিনের অভাবের জন্য সরাসরি কেন্দ্রীয় সরকারকে দায়ী করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, প্রয়োজনের তুলনায় অনেক কম টিকা পেয়েছে রাজ্য। মুখ্যমন্ত্রী বলেন, জনসংখ্যার নিরিখে যদি দেখা যায় তাহলে গুজরাট, উত্তরপ্রদেশের মত রাজ্যগুলি অনেক বেশি টিকা পেয়েছে। বাংলা সে তুলনায় কম। প্রতিদিন ১১ লক্ষ ভ্যাকসিন দিতে পারে বাংলা। কেন্দ্র ভ্যাকসিন না পাঠালে, আমরা বাজার থেকে কিনতে পারছি না। আগে অনেক ভ্যাকসিন কেনা হয়েছিল, এখন তা বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি, বাংলায় টিকা নষ্ট হওয়ার ঘটনা যে অন্যান্য রাজ্যের তুলনায়ও অনেক কম সেটাও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Latest article