অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ ১৬ অক্টোবর-১৩ নভেম্বর

এদিকে, ৩০ অক্টোবর পারথে ডবল হেডার ম্যাচে ভারত খেলবে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। সেদিন অন্য ম্যাচে পাকিস্তান খেলবে গ্রুপ এ-র রানার আপ দলের সঙ্গে।

Must read

সিডনি, ২১ জানুয়ারি : পাকিস্তান ম্যাচ দিয়ে ২০২২-এর টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। মেলবোর্নে এই খেলাটি হবে ২৩ অক্টোবর।
শুক্রবার বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছে। অস্ট্রেলিয়ার সাতটি ভেনুতে এই খেলাগুলো হবে ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর। এই সাতটি ভেনু হল মেলবোর্ন, সিডনি, ব্রিসবেন, অ্যাডিলেড, গেলং, হোবার্ট ও পারথ। ২০২০-তে এই টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও তা স্থগিত হয়ে গিয়েছিল পরিস্থিতির চাপে।

আরও পড়ুন-বিগ ব্যাশে নেই স্মিথ

১৬ অক্টোবর গেলঙের কর্দিনিয়া পার্কে টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ২০১৪-এর চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা মুখোমুখি হবে নামিবিয়ার। এছাড়া হোবার্টে সেদিন ওয়েস্ট ইন্ডিজ খেলবে স্কটল্যান্ডের বিরুদ্ধে। সুপার ১২-তে একটি গ্রুপে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে থাকছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও প্রথম রাউন্ড থেকে উঠে আসা দুটি দল। অন্য গ্রুপে ভারত, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, পাকিস্তান ছাড়াও খেলবে প্রথম রাউন্ডে খেলে আসা বাকি দুটি দল।

আরও পড়ুন-তৈরি পশ্চিমী ঝঞ্ঝা

সিডনিতে ২২ অক্টোবর গতবারের দুই ফাইনালিস্ট দল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে। এরপর ব্রিসবেনে ১ নভেম্বর অস্ট্রেলিয়া খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের সঙ্গে। তবে গ্রুপের ম্যাচে যথারীতি আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকবে ভারত ও পাকিস্তানের বাইশ গজের লড়াই। এদিকে, ৩০ অক্টোবর পারথে ডবল হেডার ম্যাচে ভারত খেলবে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। সেদিন অন্য ম্যাচে পাকিস্তান খেলবে গ্রুপ এ-র রানার আপ দলের সঙ্গে।
৯ ও ১০ নভেম্বর সিডনি এবং অ্যাডিলেড মাঠে দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ১৩ নভেম্বর ফাইনাল হবে মেলবোর্নে।

Latest article