বিজেপিপ্রণোদিত মিথ্যে মামলা দায়ের করেছে ত্রিপুরা পুলিশ: তোপ দাগলেন কুণাল

Must read

ত্রিপুরায় ১৪ জন তৃণমূল যুব নেতাকে অন্যায় ভাবে গ্রেফতারে আদালতে মুখ থুবড়ে পড়েছে বিপ্লব দেবের পুলিশ। তৃণমূলের যুব নেতারা জামিন পেয়ে গেলেও ত্রিপুরা পুলিশ ক্ষান্ত থাকেনি। সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ তোলা হয়েছে এবং স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee) সহ ৬ তৃণমূল নেতার বিরুদ্ধে। এই ঘটনার জেরে বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কড়া সুরে তোপ দাগলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ(Kunal Ghosh)। জানালেন, “স্বতঃপ্রণোদিত নয় বিজেপি প্রণোদিত মিথ্যে মামলা দায়ের করেছে পুলিশ।”

কুণাল ঘোষ এই মর্মে জানিয়েছেন, “অভিষেক এবং আমরা কোর্ট যেতে বাধা দিইনি। যে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছিল কী ধারায় তাদের গ্রেফতার হয়েছিল তা জানতে চেয়েছি। আমরা জানিয়েছিলাম আইনজীবী না আসা পর্যন্ত সময় দেওয়া হোক। এমনকি আমরাই ওদের নিয়ে কোর্টের উদ্দেশ্যে বেরিয়ে ছিলাম। সেই ঘটনার ছবি গোটা দেশ দেখেছে। ওরা দেখাক কোথায় বাধা দেওয়া হয়েছিল।” শুধু তাই নয় আরো বলেন, “বিজেপি থানা ঘেরাও করে রেখেছিল। বিজেপির হামলার শিকার হয়েছিল পুলিশ। বহু পুলিশ কর্মী আহত হয়েছেন। অথচ তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। যদি আমাদের তরফ থেকে কোনো রকম বাধা দেওয়ার ঘটনা ঘটে থাকে। তাহলে সেদিন কোর্টে কেন কিছু বলল না পুলিশ?” তিনি স্পষ্ট করে বলেন, “আমরা আসল হামলাকারীদের গ্রেপ্তার চেয়েছি। তাদের ছবিও অনেকের কাছে রয়েছে। তার বদলে আক্রান্তরা গ্রেপ্তার। প্রতিবাদীরা গ্রেপ্তার। আইন মেনে ছাড়াতে যাওয়ারা গ্রেপ্তার। এটা স্বতঃপ্রণোদিত মামলা নয় বিজেপি প্রণোদিত দায়ের করেছে পুলিশ।”

ত্রিপুরাতে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের হামলার শিকার হওয়ার পর গত রবিবার নিরাপত্তা দেওয়ার নাম করে পুলিশ ১৪ যুব তৃণমূল নেতাকে গ্রেপ্তার করেছিল। এরপরই ত্রিপুরার খোয়াই থানায় পৌঁছে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু, দোলা সেন, কুণাল ঘোষরা। পুলিশ আধিকারিকদের সঙ্গে অনেক্ষন কথা হয়। আদালতে ওই ১৪ যুবনেতা জামিন পেয়ে যায় তাই এবার ত্রিপুরা পুলিশ শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ তুলে মামলা দায়ের করেছে । মামলা দায়ের করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু, দোলা সেন, কুণাল ঘোষের ছাড়াও তৃণমূল নেতা সুবল ভৌমিক ও প্রকাশ দাসের বিরুদ্ধে। তার ফলেই এবার বিজেপিকে তোপ দেগে ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে কড়া ভাষায় আক্রমণ শানালেন কুণাল ঘোষ।

Latest article