তাঁদের চ্যালেঞ্জ বাড়ছে, মেনে নিলেন রোহিত

Must read

ধর্মশালা, ২৮ ফেব্রুয়ারি: শ্রেয়স আইয়ারের মতো তরুণরা প্রাপ্ত সুযোগ কাজে লাগানোয় তাঁর ও রাহুল দ্রাবিড়ের কাজ যে কঠিন হয়ে যাচ্ছে, সেটা স্বীকার করে নিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। শ্রেয়স পরপর তিন ইনিংসে হাফ সেঞ্চুরি করে দলে নিজের দাবি সুপ্রতিষ্ঠিত করেছেন। রবীন্দ্র জাদেজা চোট সরিয়ে ফিরে এসেছেন। এবার বিরাট কোহলি, ঋষভ পন্থ ও সূর্যকুমার যাদব ছোট ফর্ম্যাটে ফিরে এলে মিডল অর্ডারে ফর্মে থাকা শ্রেয়সের মতো তরুণদের কোথায় সুযোগ দেবেন, রোহিতের সামনে এটাই এখন বড় চ্যালেঞ্জ।
ধর্মশালায় ৩-০ করে ফেলার পর রোহিত (Rohit Sharma) যা নিয়ে বলেছেন,”এটা সত্যিই আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। তবে ছেলেদের ফর্মে থাকা না থাকার থেকে অন্তত ভাল। তরুণদের কয়েকজন যেভাবে প্রাপ্ত সুযোগ কাজে লাগিয়েছে, সেটা দারুণ। এতে দল হিসাবে আমরা আরও শক্তিশালী হচ্ছি”। চোট-আঘাত ও বিশ্রামের জন্য গত কয়েকটি সিরিজে ছোট ফর্ম্যাটের ক্রিকেটে ভারতীয় দলে অনেক পরিবর্তন হয়েছে। তবে বিশ্বকাপের আগে দল নিয়ে এই পরীক্ষায় বরং লাভই হয়েছে ভারতের।
রোহিত ধর্মশালায় সিরিজ জয়ের পর আরও বলেছেন, তরুণরা যেভাবে এগিয়ে এসেছেন, তাতে তিনি খুশি। তিনি সবাইকে এই বলে আশ্বস্ত করছেন যে, “চিন্তার কিছু নেই। সবার জন্য জায়গা আছে দলে। যখন যেমন দরকার হবে ফাঁক ভরাট হবে। আর এভাবেই এগিয়ে যেতে হবে দলকে”।
টানা ১২টি ম্যাচ জিতে টি২০ ক্রিকেটে ক্রমশ অপরাজেয় শক্তি হয়ে উঠেছে ভারত। তবে এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে নামছে ভারত। টেস্ট অধিনায়ক হিসেবে শুরু করবেন রোহিতও।

Latest article