বাস থামবে কন্যাশ্রী ও লক্ষ্মীর ভাণ্ডারের সামনে

ভেঙে গিয়েছিল প্রতীক্ষালয়। যাত্রীদের অপেক্ষা করার জায়গা ছিল না। রোদে দাঁড়িয়ে, জলে ভিজে রাস্তার ধারে অপেক্ষা করতেন যাত্রীরা।

Must read

বিশ্বজিৎ চক্রবর্তী, আলিপুরদুয়ার : ভেঙে গিয়েছিল প্রতীক্ষালয়। যাত্রীদের অপেক্ষা করার জায়গা ছিল না। রোদে দাঁড়িয়ে, জলে ভিজে রাস্তার ধারে অপেক্ষা করতেন যাত্রীরা। অভিনব ভাবনায় সেজে উঠল মাদারিহাট বীরপাড়া ব্লকের ৪৮ নম্বর এশিয়ান হাইওয়ের ধারে নষ্ট হয়ে যাওয়া দুটি যাত্রী প্রতীক্ষালয়। একটির নাম দেওয়া হয়েছে কন্যাশ্রী, অপরটি লক্ষ্মীর ভাণ্ডার। জেলা প্রশাসনের উদ্যোগ।

আরও পড়ুন-শুটিংয়ের জন্য ব্রিজে বিস্ফোরণ

বৃহস্পতিবার উদ্বোধন হল। ফিতে কেটে প্রতীক্ষালয়ের উদ্বোধন করেন জেলাশাসক সুরেন্দ্রকুমার মিনা। প্রতীক্ষালয়ের রং নীল-সাদা। রাজ্য সরকারের এই দুই প্রকল্পের সমস্ত সুবিধাগুলি প্রতীক্ষালয়ের দেওয়ালে ছবি-সহ লেখা রয়েছে। প্রত্যন্ত এলাকায় যাঁরা এই প্রকল্প সম্পর্কে বিস্তারিত জানেন না তাঁদের বিশেষ সুবিধা হবে। এ এক অসাধারণ পরিকল্পনা বলে প্রশংসা করছেন সকলেই।

আরও পড়ুন-বিয়ে নয়, ফারসিনা চায় নিজের পায়ে দাঁড়াতে

জেলাশাসক সুরেন্দ্রকুমার মিনা বলেন, ‘‘জেলায় প্রথম ধাপে আমরা এমন পুরানো নষ্ট হয়ে যাওয়া প্রায় ৭০টি যাত্রী প্রতীক্ষালয় সংস্কার করে নতুন ভাবে সাজিয়ে তোলার কর্মসূচি হাতে নিয়েছি যার জন্য খরচ হবে প্রায় ৫০ লক্ষ টাকা। পাশাপাশি, রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পের সুবিধার কথা মানুষের সামনে এই যাত্রী প্রতীক্ষালয়গুলির সাহায্যে তুলে ধরছি । এমনই দুটো যাত্রী প্রতীক্ষালয় মাদারিহাটের ‘কন্যাশ্রী’ ও ‘লক্ষ্মীর ভাণ্ডার’ খুলে দেওয়া হল।’’

Latest article