স্বাস্থ্যসাথী কার্ড না নিলে আইনি পথে ব্যবস্থা, স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী

স্বাস্থ্যসাথী কার্ড নিতে অস্বীকার করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে এই কথা আজ প্রথমবার বলা হচ্ছে না।

Must read

স্বাস্থ্যসাথী কার্ড নিতে অস্বীকার করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে এই কথা আজ প্রথমবার বলা হচ্ছে না। বুধবার, নবান্নে স্বাস্থ্য দফতরের সঙ্গে বৈঠকের পরে ফের স্পষ্ট করেই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, আইনি পথে কড়া পদক্ষেপ নেওয়া হবে। এক্ষেত্রে ‘রাফ অ্যান্ড টাফ’ হওয়ার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-‘তৃণমূল কংগ্রেস মন্দির ছাড়া কোথাও মাথা নত করে না’, ২০২৪-এর লড়াইয়ে অসমে টার্গেট দিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

মমতা বলেন, “স্বাস্থ্যসাথী কার্ড (Health Card) গ্রহণ না করলে হাসপাতালের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।” একই সঙ্গে স্বাস্থ্যসাথী কার্ডে সরকারি হাসপাতালে চিকিৎসার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। বলেন, রাজ্য এখন সরকারি হাসপাতালে অত্যন্ত উন্নত পরিষেবা দেওয়া হয়। তাই যতক্ষণ সম্ভব স্বাস্থ্যসাথী কার্ডে সরকারি হাসপাতালে চিকিৎসা করানো উচিত। মুখ্যসচিবের নেতৃত্বের কমিটি করা হয়েছে। তাঁরা সরকারকে পরামর্শ দেবে বলেও জানান মমতা।

আরও পড়ুন-২৪ দিন পরে বালিগঞ্জের বিধায়ক হিসেবে শপথ নিলেন বাবুল সুপ্রিয়

উত্তর চব্বিশ পরগনার যে সব জায়গা থেকে ডেঙ্গু ছড়ায়, সেখানে নজর দিতে বলা হয়েছে এদিনের বৈঠকে। পাশাপাশি, গরমে রক্ত সঙ্কট মেটাতে পুলিশকে রক্তদান শিবির করতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, পুলিশ সব সময়ই জনগণের পাশে দাঁড়ায়। কলকাতা ও রাজ্য পুলিশ শিবির করে রক্তের সঙ্কট মেটানোর চেষ্টা করুক। এই বৈঠকে রাজনৈতিক মন্তব্য করতে চাননি মুখ্যমন্ত্রী। শুধু বলেন, কেন্দ্রের জনবিরোধী নীতির ফলে ৮০০ ওষুধের দাম বেড়েছে। পেট্রোপণ্যের দাম বৃদ্ধির ফলে সব জিনিসের দাম বেড়েছে। কটাক্ষ করে মমতা বলেন, সব কিছুর দাম বাড়ছে, সৌজন্যের দাম কমছে।

Latest article