বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা?

Must read

“তৃণমূলে মমতাজি আমাকে যে সম্মান ও প্রতিপত্তি দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। এখন একটা সময় এসেছে যখন বৃহত্তর জাতীয় স্বার্থে আমাকে দল থেকে সরে এসে বৃহত্তর বিরোধী ঐক্যের জন্য কাজ করতে হবে।” টুইট করে ঠিক এমনটাই জানালেন বর্ষিয়ান রাজনীতিবিদ যশবন্ত সিনহা (Yashwant Sinha)।

যশবন্ত সিনহাকেই রাষ্ট্রপতি পদে বেছে নিতে চলেছে বিরোধীরা। মোটের উপরে সিদ্ধান্তও চূড়ান্ত হয়ে গিয়েছে। আনুষ্ঠানিক ঘোষণা এখন শুধু সময়ের অপেক্ষা। সব ঠিক থাকলে মঙ্গলবার বিরোধীদের রাষ্ট্রপতি পদের প্রার্থী হিসেবে তাঁর নামেই সিলমোহর পড়তে চলেছে।

এদিন একটি টুইটে বর্ষীয়ান রাজনীতিবিদ যশবন্ত সিনহা লেখেন, ‘তৃণমূলে মমতাজি আমাকে যে সম্মান ও প্রতিপত্তি দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। এখন একটা সময় এসেছে যখন বৃহত্তর জাতীয় স্বার্থে আমাকে দল থেকে সরে এসে বৃহত্তর বিরোধী ঐক্যের জন্য কাজ করতে হবে। আমি নিশ্চিত যে সে পদক্ষেপটি অনুমোদন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।’ তাঁর এই টুইটের পরই জল্পনা শুরু হয় বিরোধীদের রাষ্ট্রপতি পদ প্রার্থীর নাম নিয়ে।

 

মঙ্গলবার দুপুর আড়াইটেয় আজই বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী কে হবেন, তা নিয়ে দিল্লিতে অবিজেপি দলগুলির বৈঠকে বসার কথা৷ তৃণমূল কংগ্রেসের হয়ে বৈঠকে প্রতিনিধিত্ব করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)৷ তার আগে যশবন্ত সিনহার এই টুইট জল্পনা আরও উসকে দিল।

আরও পড়ুন:অশান্তির মধ্যেই জারি অগ্নিপথ বিজ্ঞপ্তি

প্রসঙ্গত, সোমবার গোপালকৃষ্ণ গান্ধীর প্রত্যাখানের পর বর্ষীয়ান রাজনীতিবিদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহাকে (Yashwant Sinha) রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য আবেদন জানানো হয়। সেই প্রস্তাবই মেনে নিয়ে টুইটে এদিন সেই বিষয়টিই কার্যত স্পষ্ট করে দিয়েছেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ।

Latest article