এটিকে তুলুন, সবিনয়ে গোয়েঙ্কাদের জানাল মোহনবাগান

নতুন লিগাল ও শৃঙ্খলারক্ষা কমিটিও তৈরি হল। মুকুল সিনহা, বিশ্বব্রত বসু মল্লিক, অয়ন চক্রবর্তী, সৌরভ গঙ্গোপাধ্যায়রা এই কমিটির সদস্য।

Must read

প্রতিবেদন : সব কিছু ঠিক থাকলে খুব তাড়াতাড়ি মোহনবাগান নামের আগে থেকে এটিকে সরে যাচ্ছে। কোম্পানির নাম এটিকে মোহনবাগান প্রাইভেট লিমিটেড নামেই থাকবে। তবে সূত্রের খবর, আইএসএল-সহ বিভিন্ন টুর্নামেন্টে আগামী দিনে দল মোহনবাগান নামেই খেলবে।
বৃহস্পতিবার ছিল ক্লাবের কর্মসমিতির বৈঠক।

আরও পড়ুন-রাজ্যে আরও সুফল বাংলা স্টল

সেখানে কমিটির সদস্যরা কৃতজ্ঞতা জানান সঞ্জীব গোয়েঙ্কাকে। বিপদের সময় যেভাবে পাশে দাঁড়িয়েছেন তিনি, তাতে কৃতজ্ঞ সদস্যরা। তিনি যেভাবে প্রতিটি মরশুমে দলগঠন করছেন তাতে সদস্যরা প্রচণ্ড খুশি। সেই সঙ্গে সভ্য-সমর্থকদের আবেগকে সম্মান দিয়ে যাতে মোহনবাগান নামের আগে থেকে এটিকে নামটা সরিয়ে নেন তার জন্য সবিনয়ে অনুরোধ জানাল ক্লাব। চিঠি দেওয়ার পাশাপাশি বৃহস্পতিবার সন্ধ্যায় ক্লাব তাঁবুতে কোম্পানির সিইও-র সঙ্গে বৈঠকও করেন ক্লাব সচিব দেবাশিস দত্ত। তিনি বলেন, ‘‘কমিটির সদস্যরা এদিন কৃতজ্ঞতা জানিয়েছেন গোয়েঙ্কাকে। তিনি যেভাবে এত অর্থ বিনিয়োগ করে ফুটবল দল তৈরি করছেন, ট্রফি জেতার জন্য সেরা দল গড়তে চেষ্টার ত্রুটি রাখছেন না, তার জন্য আমরা ওঁর কাছে কৃতজ্ঞ। উনি ক্লাবের বাইরের কেউ নন, আমাদের পরিবারেরই সদস্য। আমরা যতটা মোহনবাগানী, গোয়েঙ্কাও ঠিক ততটাই। উনিও জানেন, সমর্থকরাই ক্লাবের স্তম্ভ। তাঁরা ভালবাসা, আবেগ থেকেই নাম পরিবর্তন চেয়ে ক্ষোভ, বিক্ষোভ দেখাচ্ছেন। আমাদের বিশ্বাস, উনি সমর্থকদের আবেগকে সম্মান জানিয়ে দলের নাম পরিবর্তনের কাজটিকে একটা পূর্ণাঙ্গ রূপ দেবেন। আমরা এদিন আলোচনা করে মিনিটস করেছি। গোয়েঙ্কাকে অনুরোধ করছি, দ্রুততার সঙ্গে নাম পরিবর্তনের কাজ যাতে সম্পূর্ণ হয়। যে আলোচনা আমরা আগেই শুরু করেছিলাম সেটা বাস্তবায়িত হোক, এটা আমরা চাই।’’

আরও পড়ুন-পাঁচলার নিহতদের পরিবারকে ২ লাখ

এদিনের বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও হয়েছে। মোহনবাগানের ভিআইপি গেটের নামকরণ করা হল সদ্যপ্রয়াত ফুটবল অলিম্পিয়ান সমর (বদ্রু) বন্দ্যোপাধ্যায়ের নামে। প্রধান ফটকের নাম কিংবদন্তি চুনী গোস্বামীর নামেই থাকছে। তবে চমক রয়েছে অন্য জায়গায়। মাঠে প্রবেশের বড় মেম্বার্স গেট তিন আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্বের নামে করা হল। নাম হল পেলে-মারাদোনা-সোবার্স গেট। পেলে, মারাদোনা ছাড়াও মোহনবাগান ক্লাবে এক সময় পা রেখেছিলেন ক্যারিবিয়ান ক্রিকেটের কিংবদন্তি স্যর গ্যারফিল্ড সোবার্স। গ্যালারিতে দু’টি ব্লক মিলিয়ে হয়েছে একটি বক্স। তা ক্লাবের প্রাক্তন সচিব ধীরেন দে-র নামে করা হল। ক্রীড়া গ্রন্থাগার ছাড়াও মোহনবাগানে এবার হচ্ছে সংগ্রহশালা। চাইনিজ ওয়াল গোষ্ঠ পালের নামে হবে সেই সংগ্রহশালা। নতুন লিগাল ও শৃঙ্খলারক্ষা কমিটিও তৈরি হল। মুকুল সিনহা, বিশ্বব্রত বসু মল্লিক, অয়ন চক্রবর্তী, সৌরভ গঙ্গোপাধ্যায়রা এই কমিটির সদস্য।

Latest article