জয়দেব-সহ শুভেন্দুসঙ্গীরা সদলবলে এলেন তৃণমূলে, নন্দীগ্রামে বিজেপিতে ধস, সভায় উপচে পড়া ভিড়

জয়দেব দাস-সহ শুভেন্দু-ঘনিষ্ঠরা যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। শুক্রবার জয়দেব দাসের নেতৃত্বে ৩৩ জন নেতা ও ৫৫০-রও বেশি কর্মী যোগ দিলেন দলে।

Must read

প্রতিবেদন : নন্দীগ্রামে বিজেপিতে বেনজির ধস। জয়দেব দাস-সহ শুভেন্দু-ঘনিষ্ঠরা যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। শুক্রবার জয়দেব দাসের নেতৃত্বে ৩৩ জন নেতা ও ৫৫০-রও বেশি কর্মী যোগ দিলেন দলে। আর এক নেতা বটকৃষ্ণ দাসেরও এ-দিনের মঞ্চে তৃণমূলে যোগদানের কথা থাকলেও সম্প্রতি তাঁর কাকা প্রয়াত হওয়ায় বর্তমান পারিবারিক ও মানসিক পরিস্থিতিতে আরও কিছুটা সময় চেয়েছেন। তৃণমূল কংগ্রেস নেতৃত্বও তাঁর পরিস্থিতি ও আবেগকে সম্মান জানিয়েছে। মঞ্চ প্রস্তুত ছিলই, শুক্রবার জয়দেব ও তাঁর সঙ্গে আসা বিজেপির নেতা-কর্মীরা তৃণমূলের পতাকা হাতে নিতেই মাঠ-উপচে-থাকা উপস্থিত জনতা প্রবল উচ্ছ্বাস ও স্লোগানের মধ্যে দিয়ে সাদরে গ্রহণ করে নেয়। তমলুক সাংগঠনিক জেলার সভাপতি সৌমেন মহাপাত্র, চেয়ারম্যান পীযূষ ভুঁইয়া, নন্দীগ্রাম ১ নং তৃণমূলের ব্লক সভাপতি বাপ্পাদিত্য গর্গ, দলের রাজ্য সাধারণ সম্পাদক ও মুখপাত্র এবং পূর্ব মেদিনীপুরের বিশেষ দায়িত্বপ্রাপ্ত কুণাল ঘোষদের হাত থেকে দলীয় পতাকা গ্রহণ করেন জয়দেব ও সহযোগীরা। দলে যোগ দিয়েই তাঁরা শপথ নেন আগামী পঞ্চায়েত নির্বাচনে নন্দীগ্রামে সব বুথে তৃণমূল কংগ্রেসকে জেতাবেন। নন্দীগ্রামকে গদ্দারমুক্ত করবেন। একইসঙ্গে জয়দেব জানিয়ে দেন, তমলুক লোকসভার ৭টি বিধানসভায় ধাপে ধাপে বিজেপি নেতা-কর্মীরা যোগ দেবেন। নন্দীগ্রামে বিজেপি-র শেষের শুরুটা আজ শুরু করলাম।

আরও পড়ুন-শ্রমিকস্বার্থে হলদিয়ায় একাধিক পদক্ষেপ তৃণমূলের

নভেম্বর থেকেই তার প্রক্রিয়া শুরু হবে। জয়দেবের কথায়, নন্দীগ্রামে বিজেপির নেতা-কর্মীদের বলব, আসুন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করুন। নন্দীগ্রামের মানসাবাজার এসএসকে মাঠের সভা ঘিরে এদিন সকাল থেকেই উৎসাহ-উদ্দীপনা ছিল তুঙ্গে। হলদিয়ার শ্রমিকসভা সেরে নন্দীগ্রামের সভায় যাওয়ার পথে সভা-মাঠের অনেক আগেই দলীয় কর্মী-সমর্থকদের দেখে কুণাল গাড়ি থামান। সেখান থেকে কর্মীদের সঙ্গে হেঁটেই সভা মঞ্চে পৌঁছন তিনি। সভায় বক্তব্য পেশ করতে গিয়ে কুণাল বলেন, জয়দেব ও তাঁর সহযোগীরা দলে যোগ দিলেন। দেখতে থাকুন। জেলায় এক-একটা বুথ ধরে সভা হবে আর শুভেন্দু ও বিজেপির বালির বাঁধ ধুয়েমুছে সাফ হয়ে যাবে। নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুভেন্দু ও অধিকারী পরিবারকে কী দেননি! মন্ত্রী-সাংসদ-বিধায়ক— সব করেছেন। গোটা জেলা ওদের হাতে ছেড়ে দিয়েছিলেন। ওদের চোখ দিয়েই নেত্রী পূর্ব মেদিনীপুর জেলাকে দেখতেন। ফলে যা খুশি তাই করেছে শুভেন্দু ও তার পরিবার। শেষে চুরি করে-টাকা নিয়ে-তোলা তুলে এজেন্সি থেকে বাঁচতে গদ্দারি করে বিজেপিতে গিয়েছে। শহিদ মাতা ফিরোজা বিবিকে সরিয়ে মমতাদি শুভেন্দুকে আরও বড় কাজের দায়িত্ব দিয়েছিলেন তা-ও গদ্দারটা পিঠে ছুরি মেরে চলে গেছে। কুণালের সংযোজন, আগামী পঞ্চায়েত নির্বাচনে সব বিধানসভায় তৃণমূল কংগ্রেসকে জিতিয়ে বেইমান-গদ্দার শুভেন্দুর মুখে কালি মাখাতে হবে। দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে কুণালের বার্তা— উন্নয়ন-সম্প্রীতি-সংহতি বজায় রাখতে হবে৷ নিজেদের ঐক্যবদ্ধ থাকতে হবে৷ নিজেদের মধ্যে কোনও ভুল-বোঝাবুঝি রাখলে চলবে না। নতুন-পুরনো সকলেই সম্মানের সঙ্গে সংগঠনের কাজ করবেন।

আরও পড়ুন-ভিড়ের মাঝে একটি মেয়ের দিকে এগিয়ে গেলেন অভিষেক, রইল চিকিৎসার আশ্বাস

এদিন মঞ্চেই কুণাল ঘোষ আদি তৃণমূল নেতা খোকন জানা, সুব্রত মান্নাদের সঙ্গে হাতে হাত মিলিয়ে দেন বিজেপি থেকে দলে যোগ দেওয়া জয়দেব ও তাঁর সহযোগীদের। এরপর সকলেই একসঙ্গে বলেন, আজ থেকে শপথ নিলাম, নন্দীগ্রামকে গদ্দারমুক্ত করবই।
এরই মধ্যে এক কর্মী কুণাল ঘোষকে মঞ্চেই জানান, মিথ্যা মামলা দিয়ে দলের ১২ জন নেতাকে জেলে আটকে রাখা হয়েছে। কুণাল ঘোষ বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নেন। সঙ্গে জানিয়ে দেন, দলের শীর্ষ নেতৃত্ব সবটা নজর রাখছেন, তাঁরা যথাযথ ব্যবস্থা নেবেন। জেলা সভাপতি ও দলের সিনিয়র নেতা হিসেবে সৌমেন মহাপাত্র দলে যোগ দেওয়া সকলকে স্বাগত জানিয়ে বলেন— আমরা সবাই মিলে আগামী পঞ্চায়েত নির্বাচনে বিজেপিকে পূর্ব মেদিনীপুর থেকে উৎখাত করব।

Latest article