বিধানসভার স্মারক ভবন উদ্বোধন মুখ্যমন্ত্রীর, বললেন বিরোধীরা এলে খুশি হতাম

Must read

বিধানসভার স্মারক ভবন উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Assembly- Mamata Banerjee)। একই সঙ্গে তিনি রাজনৈতিক দলকে নিয়ে চলার বার্তা দেন। তিনি বলেন, “এই অনুষ্ঠানে সকলে এসেছেন। বিরোধী দলনেতা বা বিরোধী দলের বিধায়করা এলে খুশি হতাম।” অনুষ্ঠানে একটি তথ্যচিত্র দেখানো হয় অল্প সময়ের মধ্যে সেটি তৈরি করার জন্য মুখ্যমন্ত্রী বিধানসভার সবাইকে ধন্যবাদ জানান। একইসঙ্গে তাঁর পরামর্শ, “এখানে সবই আছে তথ্যচিত্রে। শুধু প্রথম যিনি রাজ্যপাল হিসেবে বিধানসভায় ভাষণ দিয়েছিলেন সেটা থাকলে ভালো হত।” এখানে সব কিছু ডিজিটাল পদ্ধতিতে হবে। বিধানসভা ও কলকাতার ইতিহাস ডিজিটাইজ করে রাখা হোক- নির্দেশ মমতার।

এর পাশাপাশি বিধায়ক, সাংবাদিক, বিধানসভার কর্মী, যাঁরা এটা বানিয়েছেন তাঁদের একটা প্ল্যাটিনাম জুবিলি স্মারক দেওয়ার কথা বলেন মুখ্যমন্ত্রী (Assembly- Mamata Banerjee)। ফিল্ম ফেস্টিভ্যালে সব বিধায়কদের আমন্ত্রণ জানানো হোক। কয়েকদিন আগেই মৃত্যু হয়েছে বিধানসভার কর্মী রিনার। তিনি যেখানে কাজ করতেন বিধানসভায় সেই জায়গায় তাঁর ছবি লাগানোর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ও যেখানে চা বানাতো সেখানে আমি ছবি লাগিয়েছি। এভাবে আমরা সবাইকে যেন মনে রাখি।

এর পাশাপাশি মুখ্যমন্ত্রী জানান ফেস্টিভালে আসার বিষয়ে সম্মতি জানিয়েছেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, সৌরভ গঙ্গোপাধ্যায়। এছাড়াও আরও বিশিষ্টজনেরা আসবেন বলে জানান তিনি। ফিল্ম ফেস্টিভ্যালে সব দলের সাংসদ-বিধায়কদের আমন্ত্রণ জানানোর জন্য রাজ চক্রবর্তীকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

Latest article