অভিষেকের সঙ্গে বৈঠকের পরেই পঞ্চায়েত প্রস্তুতি, শুক্রবারেই বীরভূমে প্রথম সভা

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পরদিনই পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতিতে জোরকদমে মাঠে নেমে পড়ল বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস

Must read

প্রতিবেদন : দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পরদিনই পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতিতে জোরকদমে মাঠে নেমে পড়ল বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস। কলকাতা থেকে ফিরে গিয়ে শনিবার সকালেই বীরভূম জেলা পার্টি অফিসে বৈঠকে বসেন জেলা নেতৃত্ব। নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অনুযায়ী মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়, বিকাশ রায়চৌধুরি এবং অভিজিৎ সিংহ— এই চারজন ও জেলার অন্যান্য গুরুত্বপূর্ণ সাংগঠনিক নেতাকে সঙ্গে নিয়ে দীর্ঘক্ষণ নিজেদের মধ্যে আলোচনা করেন। ঠিক হয়েছে আগামী ২ ডিসেম্বর বীরভূমের মল্লারপুরে বিশাল জনসভা করবে দল। এছাড়াও জনসংযোগের জন্য একাধিক কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন-দিনের কবিতা

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সভাপতি সুব্রত বক্সির নির্দেশ মেনে বীরভূম জেলার প্রতিটি ব্লক ধরে সাধারণ মানুষের বাড়ি বাড়ি যাবে দলের নেতা-কর্মীরা। তাদের অভাব-অভিযোগ শুনবে। রাজ্য সরকারের উন্নয়ন প্রকল্পের সুযোগ-সুবিধা সকলে পাচ্ছেন কিনা সেসব খোঁজ করতে হবে। তাঁদের পাশে দাঁড়াতে হবে।

আরও পড়ুন-মা

বীরভূম জেলার সিনিয়র নেতা ও মন্ত্রী চন্দ্রনাথ সিনহা জানালেন, শীর্ষ নেতৃত্বের নির্দেশ মেনে আগামী পঞ্চায়েত নির্বাচনের জন্য আমরা ধীরে ধীরে এবার প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করব। বুথ স্তর থেকেই স্বচ্ছ ভাবমূর্তি ও এলাকায় জনপ্রিয়তা রয়েছে কর্মীকেই প্রার্থী করা হবে। আমরা আগেই মাঠে নেমেছিলাম। কিন্তু আজ থেকেই আমাদের পঞ্চায়েত প্রস্তুতি শুরু হয়ে গেল। জেলার আর এক নেতা বললেন, আমরা— তৃণমূল কংগ্রেস— সারা বছরই সাধারণ মানুষের পাশে থাকি। তবে নির্বাচনকে সামনে রেখে কিছু সাংগঠনিক সিদ্ধান্ত তো নিতেই হয়। আমরা বীরভূম জেলার নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করে পঞ্চায়েত নির্বাচন করব। নির্বাচন হবে অবাধ ও শান্তিপূর্ণ। আগামী ২ ডিসেম্বর মল্লারপুরের জনসভা দিয়েই পঞ্চায়েত নির্বাচনের কর্মযজ্ঞ শুরু হবে। একই সঙ্গে তিনি বলেন, জেলার সাংসদরা তাঁদের মতো করে সাংগঠনিক কাজ করবেন। তবে সার্বিকভাবে আমরা একে অপরের সঙ্গে সমন্বয় রেখেই কাজ করব।

Latest article