কন্যাশ্রী কাপে এবার চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল

Must read

প্রতিবেদন : কলকাতা মহিলা ফুটবল লিগ কন্যাশ্রী কাপে চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল (Kanyashree Cup- East Bengal)। শনিবার কিশোরভারতী ক্রীড়াঙ্গনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শ্রীভূমি এফসি-কে ১-০ গোলে হারাল লাল-হলুদের মেয়েরা। কলকাতা মহিলা ফুটবল লিগ এই নিয়ে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হল ইস্টবেঙ্গল। তবে লিগের নাম কন্যাশ্রী কাপ হওয়ার পর প্রথমবার ট্রফি জিতল তারা। খেলার ৮৮ মিনিটে ইস্টবেঙ্গলের হয়ে জয়সূচক গোলটি করেন সুলঞ্জনা রাউল। ফাইনালের সেরা ফুটবলার হওয়া ছাড়াও কন্যাশ্রী কাপের (Kanyashree Cup- East Bengal) সেরা প্রতিশ্রুতিমান ফুটবলারের সম্মান পান সুলঞ্জনা।

আরও পড়ুন-ক্ষোভ নয়, মানুষের চাওয়া-পাওয়া বলা: ‘দিদির দূত’দের অভিযোগ জানানো নিয়ে জবাব অভিষেকের

চ্যাম্পিয়ন দলের হাতে এদিন ট্রফি তুলে দিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়। চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল ও রানার্স দল শ্রীভূমির জন্য ছিল আর্থিক পুরস্কার। এছাড়াও ফাইনালিস্ট দু’দলের ফুটবলারদের পুরস্কৃত করা হয়। ক্রীড়ামন্ত্রী এবং আইএফএ কর্তাদের সঙ্গে পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী সুজিত বসু, বীরবাহা হাঁসদা, অভিনেতা-বিধায়ক সোহম, স্থানীয় পুর প্রতিনিধি-সহ অন্যান্য অতিথিরা।

ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ‘‘কন্যাশ্রী কাপ থেকে বাছাই ফুটবলারদের নিয়ে বাংলা দল গঠন করার পরামর্শ আমি আইএফএ-কে দিয়েছি। আমি চাই ভারতীয় মহিলা দলে বাংলার মেয়েরা খেলুক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত কন্যাশ্রী প্রকল্প। সেই নামের ফুটবল লিগের জন্য মুখ্যমন্ত্রী, ক্রীড়ামন্ত্রক সর্বতোভাবে পাশে আছে। কন্যাশ্রী কাপের জন্য সরকার ইতিমধ্যেই ১৫ লক্ষ টাকা দিয়েছে। জেলা ফুটবল চালু হচ্ছে। তার জন্য সরকার ৩৫ লক্ষ টাকা অনুদান দিয়েছে।’’

আরও পড়ুন-জিতে তিনে মোহনবাগান

Latest article