গ্রেফতারির মুখে পুনম পান্ডে? মুম্বই পুলিশের কাছে FIR-এর দাবি অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের

Must read

মৃত্যু-নাটকের যবনিকা পতন করে শনিবার ফের প্রকাশ্যে এসেছিলেন বলিউডের নীল ছবির তারকা পুনম পাণ্ডে। শুক্রবার যখন তাঁর মৃত্যুর খবরে সকলে চমকে গিয়েছইলেন, এবার বেঁচে থাকার খবরে তার চেয়ে বেশি চমকেছেন সকলেই তাঁরা। সোশ্যাল মিডিয়ায় পুনমের প্রত্যাবর্তনে ঠিক কী প্রতিক্রিয়া হওয়া উচিত তাই ভেবে পাচ্ছেন না অনুরাগীরা। চলছে সমালোচনার ঝড়ও। এবার পুনম পান্ডের বিরুদ্ধে এফআইআর দায়ের করার দাবি জানাল অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (AICWA)।

AICWA শনিবার এক্স হ্যান্ডেলে পুনমের এই কাজটিকে “অত্যন্ত ভুল” বলে বর্ণনা করে একটি বিবৃতি শেয়ার করেছে। বিবৃতিতে লেখা হয়েছে, “মডেল অভিনেত্রী পুনম পান্ডের জাল পিআর স্টান্ট অত্যন্ত ভুল। স্ব-প্রচারের জন্য সার্ভাইক্যাল ক্যান্সারের এই খবরটি ছড়িয়েছিলেন। এই খবরের পর, ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে কোনও মৃত্যুর খবর বিশ্বাস করতে দ্বিধাবোধ করতে পারে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে কেউ পিআরের জন্য এই কাজ করেন না।“ অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সুরেশ শ্যামলাল গুপ্ত পুনমের নিন্দা জানিয়ে একটি নতুন বিবৃতি জারি করেছেন এবং বলেছেন যে তিনি তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করবেন।

আরও পড়ুন- আমেরিকা-ব্রিটেনের যৌথ অভিযান, ইয়েমেনে হুথিদের গোপন ডেরায় চলল আকাশ পথে হামলা

শুক্রবার সকালে সমাজ মাধ্যমের পোস্টে পুনমের মৃত্যু সংবাদ ভাইরাল হয়। খবরটা প্রকাশ্যে আসার পর থেকেই জল্পনা ছিল আদৌ কি সত্যি, না কি গোটাটাই গুজব? এর আগে অনেকবার লাইম লাইটে আসতে একাধিক বিতর্কিত কাজ করেছেন অভিনেত্রী। এবারও সেরকম কিছু ঘটেছে বলে মনে করা হচ্ছিল। কিন্তু বেলা বাড়তেই জল্পনায় সিলমোহর দেন অভিনেত্রীর সহকারী। পোস্টে লেখা হয়, ‘‘দুঃখের সঙ্গে জানাচ্ছি জরায়ুর ক্যানসারে আমরা আমাদের প্রিয় পুনমকে হারিয়ে ফেললাম। দুঃখের এই সময়ে, আমরা আপনাদের কাছে সবরকম গোপনীয়তার জন্য অনুরোধ করব। আমরা স্নেহের সঙ্গে ওকে স্মরণ করব।’’ কিন্তু ‘পিকচার’ তখনও বাকি ছিল। শনিবার বেলায় নিজের ইনস্টাগ্রাম থেকে ছোট্ট একটি ভিডিয়োর মাধ্যমে পুনম নিজেই প্রকাশ্যে আসেন। জানান, গুজবের কারণ ছিল তাঁর ‘নিখোঁজ’ হয়ে যাওয়া। আসলে জরায়ু-মুখের ক্যানসার নিয়ে মহিলাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি ছিল করতে এমন পদ্ধতি অবলম্বন করেন নায়িকা। মহিলাদের এই টিকার কী প্রয়োজনীয়তা সেটাই জানান পুনম। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর বাজেট ঘোষণাতেও মহিলাদের এই বিষয়ে সচেতনতা বৃদ্ধির প্রসঙ্গ উঠে এসেছিল। তারপরের দিন নিজের মৃত্যু নিয়েই ‘সাসপেন্স’ তৈরি করে, বিশেষ বার্তা দিতে চেয়েছিলেন বলেই  জানান পুনম।

Latest article