জনপ্লাবন-আবেগ-উচ্ছ্বাস

রাস্তার দু’পাশে অগণিত মানুষের ভিড়। সেই জনপ্লাবনের মধ্য দিয়ে এগিয়ে চলল মেগা রোড-শো। মাইলের পর মাইল হাঁটলেন জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Must read

প্রতিবেদন : রাস্তার দু’পাশে অগণিত মানুষের ভিড়। সেই জনপ্লাবনের মধ্য দিয়ে এগিয়ে চলল মেগা রোড-শো। মাইলের পর মাইল হাঁটলেন জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তৃণমূলের সর্বভারতীয় সভানেত্রী জোড়া পদযাত্রা করলেন। প্রথমে দমদম লোকসভা কেন্দ্রের প্রার্থী সৌগত রায়ের সমর্থনে। তারপর তিনি হাঁটলেন কলকাতা উত্তর ও দক্ষিণ কেন্দ্রের প্রার্থী যথাক্রমে সুদীপ বন্দ্যোপাধ্যায় ও মালা রায়ের সমর্থনে। তারপর বেহালায় জনসভা করলেন তিনি। বিরাটি থেকে দমদম বিমানবন্দরের দু’নম্বর গেট পর্যন্ত পদযাত্রার পর দ্বিতীয় রোড-শো তিনি শুরু করেন উত্তর কলকাতার এন্টালি থেকে।

আরও পড়ুন-জন-আবেগে ভাসলেন অভিষেক

মমতা-ম্যাজিকে তখন রাস্তার দু’পাশে ভিড় করেছে উৎসাহী জনতা। তারই মধ্যে থেকে দলীয় নেতারা স্লোগান দিচ্ছেন। তাতে গলা মেলাচ্ছেন কর্মী-সমর্থকেরা। আর মধ্যমণি মমতা বন্দ্যোপাধ্যায় রাস্তার দু’পাশের জনতার দিকে হাত নাড়তে নাড়তে এগিয়ে চলেছেন। কারও সঙ্গে হাত মেলাচ্ছেন। নমস্কার-প্রতি নমস্কার জানাচ্ছেন। রাস্তায় ধারে মনীষীদের মূর্তিতে পুষ্পার্ঘ্য দিয়েছেন। যত সময় গিয়েছে, দীর্ঘ হয়েছে র্যা লি। নেত্রীর পাশে ছিলেন কলকাতা উত্তরের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়, কলকাতা দক্ষিণের প্রার্থী মালা রায়, মন্ত্রী ফিরহাদ হাকিম, বিধায়ক দেবাশিস কুমার-সহ অন্যরাও। দমদমের পদযাত্রায় মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন প্রার্থী সৌগত রায়, মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, সুজিত বসু প্রমুখ। এন্টালি থেকে মল্লিক বাজার হয়ে পার্ক সার্কাস, তারপর পাম অ্যাভিনিউ হয়ে বালিগঞ্জ ফাঁড়িতে শেষ হয় পদযাত্রা। এদিন নেত্রীকে কাছ থেকে দেখে রাস্তার দু’পাশে ভিড়-করা কর্মী-সমর্থকদের মধ্যে ছিল উন্মাদনা। তাঁরা অনেকেই নিজস্বী তোলেন। ভিড় থেকে অনেকে এগিয়ে এসে পুষ্পস্তবক দেন।

Latest article