৪ দিন ভারী বৃষ্টি বাংলায়, জানুন কোন জেলায়

সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। সেখানেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

Must read

কেটে গিয়েছে রেমাল (Remal) আতঙ্ক। কিন্তু তার জের কাটার আগেই তীব্র গরমে ফের হাঁসফাঁস অবস্থা সাধারণ মানুষের। কিন্তু আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর-পশ্চিম উত্তরপ্রদেশের (UttarPradesh) উপর যে ঘূর্ণাবর্ত আছে, সেখান থেকে একটি অক্ষরেখা পশ্চিম বাংলাদেশ (Bangladesh) পর্যন্ত রয়েছে। সেই অক্ষরেখা দক্ষিণ-পূর্ব উত্তরপ্রদেশ, দক্ষিণ বিহার এবং পশ্চিমবঙ্গ এবং সিকিমের উপর দিয়ে যাচ্ছে। এই অবস্থায় প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢোকায় ওই অঞ্চলজুড়েই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ইতিমধ্যেই সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন-জগন্নাথের চন্দনযাত্রায় বাজি বিস্ফোরণে মৃত ৩, আহত ৩০, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

আজ এবং শুক্রবার উত্তরের প্রায় সব জেলায় অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এব কোচবিহারের কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। এই তিনটি জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং এবং কালিম্পঙের একটি বা দুটি জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। শনিবার উত্তরের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ছ’টি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন-নজিরবিহীন সিদ্ধান্ত সিকিম হাইকোর্টের, ঋতুকালীন ছুটি পাবেন মহিলারা

অন্যদিকে রবিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরের বেশ কয়েকটি এলাকায় ভারী বৃষ্টি হবে।সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। সেখানেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

Latest article