অস্ত্রোপচার, বাড়িতে অভিষেক

রবিবার সকাল ৮টা ৫ মিনিট নাগাদ ইএম বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পেটে ব্যথা নিয়ে তিনি ভর্তি হন।

Must read

প্রতিবেদন : অস্ত্রোপচার সফল। বাড়ি ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর শারীরিক সূচকগুলির অবস্থা সম্পূর্ণ স্থিতিশীল। রবিবার তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মাইক্রো সার্জারির পর মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়ে দেয় শীঘ্রই সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন তিনি। এদিনই বিকেলে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফেরেন অভিষেক। রবিবার সকাল ৮টা ৫ মিনিট নাগাদ ইএম বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পেটে ব্যথা নিয়ে তিনি ভর্তি হন। তারপরই একটি মেডিক্যাল টিম গঠন করা হয়। তাঁর রক্তচাপ, হৃদস্পন্দন, কার্ডিয়াক আউটপুট ও স্নায়বিক নিয়ন্ত্রকগুলিও পরীক্ষা করে দেখা হয় স্থিতিশীল রয়েছে। এরপর মেডিক্যাল টিম মাইনর একটি সার্জারি করার সিদ্ধান্ত নেয়। ডাঃ আদিশ বসুর অধীনে অ্যাপোলো হাসপাতালে তাঁর চিকিৎসা হয়। অস্ত্রোপচারের পরে তিনি চিকিৎসকদের ডাকে সাড়া দেন। হাসপাতালের তরফে তাঁর দ্রুত আরোগ্য কামনা করা হয়। অস্ত্রোপচারের পর বিশেষ কোনও জটিলতা তৈরি না হলে এদিন বিকেলের মধ্যেই ডিসচার্জ করা হতে পারে এমনটা আগেই জানানো হয়েছিল হাসপাতালের তরফে। সেই মতো কোনওরকম শারীরিক সমস্যা না থাকায় বিকালেই তাঁকে ডিসচার্জ করে দেওয়া হয়। বেরোনোর সময় চিকিৎসকদের ধন্যবাদ জানান অভিষেক।

আরও পড়ুন-শঙ্কা বাড়াচ্ছে স্ট্রেপটোকোকাল টক্সিক শক সিনড্রোম

গত বুধবার অভিষেক বন্দ্যোপাধ্যায় সমাজমাধ্যম এক্স হ্যান্ডলে পোস্ট করে জানিয়েছিলেন, চিকিৎসার জন্য সংগঠন থেকে ‘সাময়িক বিরতি’ নিচ্ছেন। তারপর রবিবার ছোট অস্ত্রোপচারের জন্য বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে ভর্তি হন। তাঁর অস্ত্রোপচার হয় এবং তিনি বাড়ি ফিরেও যান। প্রসঙ্গত, এর আগে অভিষেকের চোখে কয়েক বার অস্ত্রোপচার হয়। ২০১৬ সালের অক্টোবরে মুর্শিদাবাদে এক দলীয় কর্মিসভা থেকে ফেরার সময় পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন অভিষেক। সেই দুর্ঘটনায় সাংসদের বাঁ চোখের নিচে ‘অরবিটাল বোন’ ভেঙে যায়। এর পর থেকে তিনি ওই চোখ নিয়ে সমস্যায় ভুগছিলেন। চিকিৎসার কারণে তাঁকে একাধিকবার বিদেশও যেতে হয়েছিল।

Latest article