বিমান বিভ্রাট অব্যাহত। তবে এবারের ঘটনা অতীতের অন্য ঘটনাগুলিকে অনেকটাই ছাপিয়ে গিয়েছে। এক যাত্রীর যাওয়ার কথা ছিল পাটনা (Patna)। কিন্ত তিনি পৌঁছলেন উদয়পুরে (Udaipur)। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ইন্ডিগোর (Indigo) এক বিমানে। এই ঘটনায় ইন্ডিগো কর্তৃপক্ষের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে ডিরেক্টর জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন।
ঘটনাটি ঘটেছে ৩০ জানুয়ারি। আফসার হোসেন নামে এক ব্যক্তির দিল্লি থেকে পাটনা যাওয়ার কথা ছিল। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রী নিজেই ভুল করে ইন্ডিগোর উদয়পুরগামী বিমানে উঠে পড়েন। তবে এমন ঘটনায় প্রবল ক্ষুব্ধ ডিজিসিএ। ডিজিসিএ জানতে চেয়েছে, যাত্রী ভুল করলেও ইন্ডিগো বিমান সংস্থার কর্মীদের চোখ কী করে এড়িয়ে গেল? এক রুটের যাত্রীকে অন্য রুটের উড়ানে যাওয়ার অনুমতি দেওয়া হল কীভাবে?
ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে সংশ্লিষ্ট বিমান সংস্থা। ইন্ডিগো (Indigo) কর্তৃপক্ষ জানিয়েছে, এক যাত্রীর পাটনা যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি অবতরণ করেন উদয়পুরে। ওই যাত্রী উঠেছিলেন ইন্ডিগোর ৬-ই ৩১৯ বিমানে। তিনি পাটনার পরিবর্তে কীভাবে উদয়পুরগামী বিমানে উঠলেন সেই বিষয়ে বিমানবন্দরের গ্রাউন্ড স্টাফদের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। একইসঙ্গে ওই যাত্রীর কাছে দুঃখপ্রকাশও করছে ইন্ডিগো কর্তৃপক্ষ। উল্লেখ্য, ৯ জানুয়ারি ইন্ডিগো এয়ার ৪৫ জন যাত্রীকে না নিয়েই গন্তব্যে রওনা হয়ে যায়। ডিজিসিএ-এর তদন্তে দেখা গিয়েছে, যাত্রী এবং বিমানসংস্থার মধ্যে সমন্বয়ের গুরুতর অভাব রয়েছে। এই অপেশাদার আচরণের জন্য ডিজিসিএ ইন্ডিগোকে ১০ লক্ষ টাকা জরিমানাও করেছিল।
আরও পড়ুন-“মনোনয়ন দিতে না পারলে এক ডাকে অভিষেকে ফোন করুন”, কটাক্ষ বিরোধীদের