নয়াদিল্লি, ১৮ এপ্রিল : বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগ। অথচ সেই লিগের টিভি দর্শকের সংখ্যা কমছে! এক সমীক্ষায় ধরা পড়েছে এই তথ্য। এবারের আইপিএল শুরু হওয়ার পর, গত বছরের তুলনায় প্রথম সপ্তাহে দর্শকের সংখ্যা কমেছিল ৩৩ শতাংশ। দ্বিতীয় সপ্তাহে কমেছে ২৮ শতাংশ। ফলে কোটিপতি ক্রিকেট লিগের টিভি রেটিংও কমছে পাল্লা দিয়ে। যা চিন্তায় ফেলে দিয়েছে বোর্ড ও আইপিএলের সম্প্রচারকারী টিভি চ্যানেলকে।
আরও পড়ুন-দিল্লিতে ধর্মঘট
এক বোর্ড কর্তার দাবি, ‘‘আমরা এখনও পুরো রিপোর্ট হাতে পাইনি। তবে টিভি রেটিং কমা চিন্তার বিষয়। এবারের টুর্নামেন্টে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। ম্যাচের গুণগত মানও দারুণ। তাই এই রেটিং অনেকটাই বেডে় যাবে।’’ এদিকে, টিভির দর্শকসংখ্যা কমায় অস্বস্তিতে বিজ্ঞাপনদাতারা। গতবারের থেকে ২৫ শতাংশ বেশি দর বেড়েছে এবার বিজ্ঞাপনের জন্য। কীভাবে রেটিং বাড়ানো যায়, তা নিয়ে সম্প্রচারকারী সংস্থার সঙ্গে আলোচনায় বসতে চান বিজ্ঞাপনদাতা কোম্পানিগুলি।