প্রতিবেদন: অত্যাধুনিক ডিজিটাল ব্যবস্থা চালু করতে গিয়ে চরম বিভ্রাট ডাক পরিষেবায়। নতুন সফটওয়্যার চালু হওয়ার পরেই কার্যত মুখ থুবড়ে পড়েছে ডাক পরিষেবা। ফলে লক্ষ লক্ষ চিঠি থমকে দাঁড়িয়েছে গন্তব্যে পৌঁছনোর পথেই। এই বিপত্তিকে কেন্দ্র করে শুধু সাধারণ মানুষ নন, অত্যন্ত বিরক্ত ডাক বিভাগের কর্মীদেরও একটা বড় অংশ। লক্ষণীয়, ডাক বিভাগের ওয়েস্ট বেঙ্গল সার্কেলের অধিকাংশ পোস্ট অফিসেই এই নতুন সফটওয়্যার চালু হয়েছে গতব ৪ অগাস্ট থেকে। কিন্তু তারপরেই অন্তত ৩ দিন ডাক পরিষেবা সম্পূর্ণ থমকে দাঁড়িয়েছিল বলে দাবি করেছেন ডাককর্মীদেরই একাংশ। শুধু চিঠি নয়, কোনও পণ্যও বুক করা হয়নি জিপিও থেকে। কেবলমাত্র চিঠি বা পণ্য পরিষেবাই মুখ থুবড়ে পড়েনি, দুর্ভোগের শিকার হচ্ছেন পেনশনভোগীরাও। মাসের টাকা তুলতে না পেরে সংসার চলবে কী করে, তা নিয়ে গভীর দুশ্চিন্তায় পড়েছেন বহু পেনশনভোগী।
আরও পড়ুন-রবিবারই হচ্ছে ডুরান্ডের ডার্বি, ডায়মন্ড হারবারের সামনে জামশেদপুর
কলকাতা জিপিওর এক কর্মীর সখেদ মন্তব্য, এত দীর্ঘ সময় ধরে ডাক পরিষেবা কখনও ব্যাহত হয়নি। অথচ নতুন প্রযুক্তির লক্ষ্যই হল, দ্রুত এবং উন্নত পরিষেবা। প্রায় ৭ দিন ধরে কাজকর্মের গতি এভাবে ব্যাহত হওয়ায় ক্ষুব্ধ ডাককর্মীরাও। জিপিও থেকে শুরু করে জিপিও থেকে শুরু করে জেলার পোস্ট অফিস, সাব পোস্ট অফিস সবেতেই একই ছবি-চিঠির পাহাড়।