প্রতিবেদন : নাগরিকদের সঙ্গে কলকাতা পুরসভার জনসংযোগকে আরও নিবিড় করে তুলতে মহানাগরিক ফিরহাদ হাকিমের (Mayor Firhad Hakim) উদ্যোগে শুরু হল ‘শো ইওর মেয়র’। নাগরিক পরিষেবা সংক্রান্ত যে কোনও বিষয়ে এবার থেকে হোয়াটসঅ্যাপের (WhatsApp) মাধ্যমে সরাসরি দৃষ্টি আকর্ষণ করা যাবে মেয়রের। শুধু সুনির্দিষ্ট হোয়াটসঅ্যাপ নম্বরে লিখতে হবে ‘হাই’। তারপরেই মুশকিল আসান। পুরসভা সূত্রে জানানো হয়েছে যোগাযোগ করতে হবে ৮৩৩৫৫-৫৯৯১১ নম্বরে। মুশকিল আসানের পথ বাতলে দিয়েছেন মহানাগরিক নিজেই। এই নম্বরে ‘হাই’ লিখে পাঠালেই সঙ্গে সঙ্গে অপশন পাঠানো হবে পুরসভার পক্ষ থেকে। এরই ভিত্তিতে নিজের এলাকা এবং সেখানকার নাগরিক সমস্যার কথা জানাতে পারবেন সংশ্লিষ্ট নাগরিক। নিজের দফতরে বসেই বিষয়টি দেখবেন মেয়র। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেবেন সংশ্লিষ্ট দফতরকে।
আরও পড়ুন: ফেরানো হচ্ছে অভিজ্ঞ অফিসারদের
মহানাগরিকের (Firhad Hakim) কথায়, ‘হোয়াটসঅ্যাপে (WhatsApp) সরাসরি নাগরিক সমস্যা নিয়ে অভিযোগ জানালে আমি গুরুত্ব বুঝে অগ্রাধিকার দিয়ে সমস্যার সমাধান করব সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে। সমস্যা সমাধানের পরে ওই নাগরিককে তাঁর নম্বরেই জানিয়ে দেওয়া হবে বিষয়টি।’ লক্ষণীয়, নাগরিক পরিষেবার স্বার্থেই বেশ কিছুদিন ধরে জনসম্পর্কের উপরে বিশেষ গুরুত্ব দিচ্ছেন মেয়র ফিরহাদ হাকিম।