ফের প্রশ্নের মুখে ইন্ডিগোর (Indigo) পরিষেবা! পাইলট দেরিতে আসায় নির্ধারিত সময়ের তিন ঘন্টা পর গন্তব্যের উদ্দেশে রওনা দিল ইন্ডিগোর বিমান। পুরো সময়টা বিমানেই বসে থাকতে হয় যাত্রীদের। ইতিমধ্যেই ইন্ডিগোর এক যাত্রীর ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়। মুম্বইয়ের টার্মিনাল ২ থেকে রাজকোটগামী ইন্ডিগোর বিমান 6E 6133-এর এই ঘটনা নিয়ে রীতিমত ক্ষোভ প্রকাশ করছেন সেই যাত্রী। নিন্দায় সরব হয়েছে নেটপাড়া। অনেকেই নিজেদের অভিজ্ঞতা শেয়ার করছেন পোস্টে।
আরও পড়ুন-‘আমি কোনও ফর্ম পূরণ করিনি, করবও না’: ‘অপপ্রচার’ নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী
এদিনের ঘটনায় যাত্রীরা অভিযোগ করেছেন বোর্ডিং শেষ হওয়ার পর সবাই দেখলেন নির্ধারিত সময় পেরিয়ে গেলেও বিমান ছাড়ছে না। দীর্ঘ সময় ধরে বিমানের ভেতরেই বসে থাকতে হয় তাঁদের। পরে জানানো হয়, ‘অপারেশনাল সমস্যা’-র কারণে দেরি হচ্ছে। প্রথমে বিমানের সময় সকাল ৭টা ৫৫ থেকে বদলে ৮টা ৪০ করা হয়, তারপর জানানো হয়, আরও ৪০ মিনিট অপেক্ষা করতে হবে। এরপর কেবিন ক্রুরা যাত্রীদের জানান, পাইলট দেরিতে পৌঁছনোর ফলেই এই সমস্যা দেখা দিয়েছে। ক্যাপ্টেন উপস্থিত ছিলেন না বলেই বিমান ছাড়েনি। কিছুক্ষণ পর জানানো হয় সকাল সাড়ে ১০টায় বিমান ছাড়বে।
আরও পড়ুন-লালবাজারের অদূরেই গাড়ির যন্ত্রাংশের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড
এরপরেই বিমান সংস্থার চূড়ান্ত অব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলেন যাত্রীরা। ইন্ডিগোর তরফে স্পষ্ট তথ্য, ভদ্রতা, দায়িত্ববোধ এর অভাব নিয়েও প্রশ্ন ওঠে। বিষয়টি নজরে আসার পর IndiGo বিবৃতি দিয়ে জানায় অপ্রত্যাশিত কিছু সমস্যার জেরে ফ্লাইট দেরি হয়। অপেক্ষার সময় যাত্রীদের খাবার ও প্রয়োজনীয় সহায়তা দেওয়া হয়েছিল বলেও দাবি করেন তারা। ভুক্তভোগী এক যাত্রী রিফান্ডের আবেদন করেছিলেন, সেই প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে এবং আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে তিনি টাকা ফেরত পাবেন।

