দুয়ারে হাজির সাগরবারি, মুখ্যমন্ত্রীর অভিনব ভাবনা

ভগবান অনেক সময় ভক্তের কাছে চলে আসেন, অনেকেই এমন দাবি করেন। ভগবান নয়, তবে গঙ্গাসাগরের পবিত্র জল হাজির হল দুয়ারে।

Must read

সংবাদদাতা, বিষ্ণুপুর : ভগবান অনেক সময় ভক্তের কাছে চলে আসেন, অনেকেই এমন দাবি করেন। ভগবান নয়, তবে গঙ্গাসাগরের পবিত্র জল হাজির হল দুয়ারে। ঠান্ডায় হি‌হি করে কাঁপতে কাঁপতে, যাওয়ার হ্যাপা, সর্বোপরি করোনার আতঙ্ক নিয়ে গঙ্গাসাগরে যেতে হল না। আর এর জন্য পুরো কৃতিত্বই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

আরও পড়ুন-বাংলার পটশিল্প এবার চলল রাজধানী জয়ে

লক্ষ লক্ষ মানুষের সমাগমে করোনা মারাত্মকভাবে ছড়াতে পারে, এই শঙ্কায় গঙ্গাসাগরে অনেকেই যেতে চাননি বা পারেননি। মুখ্যমন্ত্রী তাঁদের পুণ্যার্জন থেকে বঞ্চিত হতে দেননি। তাঁদের জন্য প্রতিটি জেলায় কমণ্ডলু ভরে সাগরের পবিত্র জল পাঠালেন। রাজ্য সরকারের এই উদ্যোগকে পুণ্যার্থীরা সাধুবাদ জানিয়েছেন। বাঁকুড়া জেলার খাতড়া শ্মশানকালী মন্দির একটি প্রাচীন মন্দির। সেখানে মকর সংক্রান্তির জল এসে পৌঁছনোয় পুণ্যার্থীরা গঙ্গাসাগরের জল পাওয়ার আশায় দলে দলে ভিড় করছেন।

আরও পড়ুন-“কত্থক কিঁউ নেহি শিখা ?”

খাতড়া শ্মশানকালী মন্দির প্রাঙ্গণে কমণ্ডলু রাখা আছে। পুণ্যার্থীরা বলছেন, গঙ্গাসাগরে না গিয়ে এভাবে বাড়ির কাছে গঙ্গাসাগরের পবিত্র জল পাব, এটা কখনওই ভাবিনি। এই স্বপ্নপূরণের জন্য মুখ্যমন্ত্রীকে আমরা প্রণাম জানাই। কমণ্ডলুর জল স্পর্শ করে, মাকালীকে প্রণাম করে পুণ্যার্থীরা বাড়ি ফিরছেন।

Latest article