প্রতিবেদন : দু’দিনেই সুপার হিট ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ (Sorasori Mukhyamantri) কর্মসূচি। সাধারণ মানুষের অভাব-অভিযোগ শুনে তা দ্রুত নিষ্পত্তির উদ্দেশ্যে চালু হয়েছে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচি। ৮ জুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) উদ্বোধন করেন কর্মসূচির। তার পর থেকেই বিপুল সংখ্যক ফোন আসতে শুরু করেছে সরাসরি মুখ্যমন্ত্রীর নম্বরে। নবান্ন সূত্রে খবর, মাত্র ২ দিনে ফোনের সংখ্যা ছাড়িয়েছে ১২ হাজার। নানাবিধ সমস্যা ছাড়াও নানা তথ্য জানতেও এসেছিল ফোন। ইতিমধ্যেই অধিকাংশ সমস্যার সমাধানও করে ফেলেছে রাজ্য সরকার। মূলত বিভিন্ন সরকারি সামাজিক সুরক্ষা প্রকল্প, সরকারি হাসপাতালে ভর্তি সংক্রান্ত বিষয়ে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ অভিযোগ জানিয়েছেন বলে সূত্রের খবর। বাঁকুড়ার পাত্রসায়রে ‘নবজোয়ার’ কর্মসূচির এক সভায় ভার্চুয়ালি যোগ দিয়ে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ (Sorasori Mukhyamantri) কর্মসূচির কথা জানান মুখ্যমন্ত্রী। ৯১৩৭০-৯১৩৭০ নম্বরে ফোন করে তাঁর প্রতিনিধিকে সমস্যার কথা জানানো যাচ্ছে। দিদির দূত, দিদিকে বলো-র মতো কর্মসূচি ছিল দলীয় কর্মসূচি। কিন্তু ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ একটি প্রশাসনিক কর্মসূচি। ব্যাক্তিগত সমস্যার পাশাপাশি প্রশাসনিক নানা সমস্যার আগে ইমেল বা চিঠি দিয়ে জানাতে হত। এখন থেকে ফোনেই তা জানানো যাবে।
আরও পড়ুন- তিলজলা থানায় স্ত্রীর অভিযোগের পর বেপাত্তা বিজেপি বিধায়ক মুকুটমণি