রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণে ৩০০০ নিয়োগ

Must read

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির উদ্যোগে রাজ্যের স্বাস্থ্য দফতরে ন্যাশনাল হেলথ মিশনের জন্য ৩০০০ কমিউনিটি হেলথ অফিসার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের যে কোনও স্বাস্থ্যকেন্দ্রে পোস্টিং দেওয়া হবে। শূন্যপদ : মোট ৩ হাজার শূন্যপদের মধ্যে আয়ুর্বেদ বিভাগ ১৫০০ হেলথ অফিসার (জেনারেল ৭৮০, এসএসসি ৩৩০, এসটি ৯০, ওবিসি-এ ১৫০, ওবিসি-বি ১০৫, পিডব্লুডি ৪৫) এবং নার্সিং বিভাগে ১৫০০ হেলথ অফিসার (জেনারেল ৭৮০, এসএসসি ৩৩০, এসটি ৯০, ওবিসি-এ ১৫০, ওবিসি-বি ১০৫, পিডব্লুডি ৪৫) নিয়োগ করা হবে।

আরও পড়ুন-‘বাংলার রাজনীতির ইতিহাসে তাঁর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে’, বললেন শোকাহত অভিষেক

আয়ুর্বেদের ক্ষেত্রে যোগ্যতা চাওয়া হয়েছে স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে বিএএমএস উত্তীর্ণ হতে হবে। ওয়েস্ট বেঙ্গল আয়ুর্বেদ কাউন্সিল থেকে রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকতে হবে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে এবং বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। কম্পিউটার অফিস ও ইন্টারনেট জ্ঞান থাকতে হবে। নার্সিং ক্ষেত্রে যোগ্যতা চাওয়া হয়েছে স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে বিএসসি নার্সিং-সহ ইন্টিগ্রেটেড বিপিসিসিএইচএন বা পোস্ট বেসিক বিএসসি উত্তীর্ণ হতে হবে। এছাড়া রাজ্য নার্সিং কাউন্সিল থেকে অনুমোদিত রেজিস্ট্রেশন থাকতে হবে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে এবং বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। কম্পিউটার অফিস ও ইন্টারনেট জ্ঞান থাকতে হবে। উভয় পদের ক্ষেত্রেই মসিক বেতন নির্ধারিত হয়েছে মাসিক কুড়ি হাজার টাকা, এর সঙ্গে কাজের ভিত্তিতে সর্বাধিক ৫ হাজার টাকা ইনসেনটিভ রয়েছে।

উভয় পদের ক্ষেত্রেই বয়সসীমা চাওয়া হয়েছে সর্বোচ্চ ৪০ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে। আগামী ১০ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে আবেদন করতে হবে। অনলাইন আবেদন ফি জমা দেওয়া যাবে ১২ নভেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত। আবেদন প্রক্রিয়া শেষ করতে হবে ১৫ নভেম্বরের মধ্যে। অনলাইনে নিজের ছবি ও স্বাক্ষর স্ক্যান কপি আপলোড করতে হবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া শেষ করার পর আবেদনপত্রের প্রিন্ট আউট নিজের কাছে রেখে দিতে হবে। মোট ৮৫ নম্বরের লিখিত পরীক্ষা ও ১৫ নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে। বিস্তারিত বিজ্ঞপ্তি ও আবেদন সংক্রান্ত তথ্য দেখে নেওয়া যাবে www.wbhealth.gov.in ওয়েবসাইট থেকে।

Latest article