বিরাটদের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর ,আগে পাঠিয়ে শার্দূলদের তৈরি রাখছে বিসিসিআই

Must read

মুম্বই, ২৩ নভেম্বর : প্রথমে হনুমা বিহারী। তারপর শার্দূল ঠাকুর। এই দু’জনকে দক্ষিণ আফ্রিকায় ‘এ’ দলের হয়ে খেলতে পাঠানোর একটা ব্যাখ্যা এখন পাওয়া যাচ্ছে। নির্বাচকরা মনে করেছেন, ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হনুমা বা শার্দূলের প্রথম এগারোয় থাকার সম্ভাবনা নেই। তাই এঁদের দক্ষিণ আফ্রিকায় পাঠিয়ে দেওয়া হল ম্যাচের মধ্যে থাকার জন্য।
জানা গিয়েছে, কোচ রাহুল দ্রাবিড় চান সিনিয়র দলের পুলে থাকা সব ক্রিকেটার ম্যাচের মধ্যে থাকুন। যাতে দরকার হলেই এঁদের ম্যাচ-ফিট অবস্থায় পাওয়া যায়। মনে করা হচ্ছে দক্ষিণ আফ্রিকায় বিরাটদের লম্বা সফরে এই দুই ক্রিকেটারকে দরকার হবে। তাই আগেই তাঁদের সেদেশে পাঠিয়ে দিয়ে উইকেট ও পরিবেশ সম্পর্কে একটা ধারণা তৈরি করে দেওয়া হচ্ছে।

 আরও পড়ুন : ২১ বছর আগে ধর্ষণ করেছিলেন মারাদোনা , চাঞ্চল্যকর অভিযোগ কিউবার মহিলার

শার্দূল টানা ছয় মাস ক্রিকেট খেলেছেন। দলের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট মনে করেছিল তাঁর বিশ্রাম দরকার। তাঁকে শুধু ব্লুমফন্টেনে শেষ চারদিনের ম্যাচেই খেলানো হবে। প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ সম্প্রতি মুম্বইয়ের এই স্পিডস্টারের ভূয়সী প্রশংসা করে বলেছেন, “ও কিন্তু দারুণভাবে উঠে এসেছে।”
তবে হনুমার বাদ পড়া নিয়ে প্রচুর জলঘোলা হয়েছে। প্রাক্তনরা জাতীয় নির্বাচকদের মুন্ডুপাত করেছেন। অস্ট্রেলিয়ায় হনুমা দলের পতন আটকেছেন। ইংল্যান্ডে দুটি হাফ সেঞ্চুরি করেছেন। সেই লোকের কেন নিউজিল্যান্ড সিরিজে জায়গা হবে না? একমাত্র সুনীল গাভাসকর সেইসময় বলেছিলেন, নিশ্চয়ই নির্বাচকদের কিছু পরিকল্পনা আছে। দেখা যাচ্ছে সেটাই সত্যি। হনুমাকে বড় সিরিজের আগে ওদেশে সড়গড় করে নেওয়া হচ্ছে। প্রসঙ্গত, কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের সময় দক্ষিণ আফ্রিকা সফরের দল নির্বাচন করা হবে। নির্বাচকরা এর আগে কানপুরের দলে সূর্যকুমার যাদবকে অন্তর্ভুক্ত করে নিয়েছেন।

Latest article