তৃণমূল কংগ্রেসের দাবী মেনে নিয়ে অবশেষে নাগাল্যান্ড ইস্যুতে অমিত শাহ ক্ষতিপূরণের প্রতিশ্রুতি দিলেন

এদিন বিকেল পৌনে চারটেয় সংসদের আট নং ঘরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলের সদস্যরা।

Must read

তৃণমূল কংগ্রেসের চাপে পড়ে নাগাল্যান্ডে সেনাবাহিনীর গুলিতে মৃতদের পরিবারকে ক্ষতিপূরনের প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
নাগাল্যান্ড কান্ড নিয়ে বুধবার দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তৃণমূল কংগ্রেসের ৭ সদস্যের প্রতিনিধি দল।

প্রতিনিধি দলের তরফে সাংসদ সুখেন্দুশেখর রায় ও সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, ঐ গাড়িতে থাকা এক ব্যক্তি বরাত জোরে বেঁচে যান। তাঁর কানে গুলি লেগেছে। এই মূহুর্তে তিনি গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। তিনি জানিয়েছেন, কাজ সেরে তারা তাড়াতাড়ি ফিরবেন বলে শর্টকাট রাস্তা নিয়েছিলেন। আচমকাই সেনাবাহিনী তাঁদের ওপর গুলি চালায়। তাঁর চোখের সামনে তাঁর ভাই সমেত পাঁচজন মারা যায়। কানে গুলি লাগায় তিনি কোনক্রমে বেঁচে যান। গাড়িতে আসার সময় কেউ তাঁদের থামতে বলেনি। এই ঘটনার সঙ্গে কেন্দ্রীয় সরকারের বয়ান মিলছে না। একথা জানানো হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে।

আরও পড়ুন-তৃণমূল কংগ্রেসের দাবী মেনে নিয়ে অবশেষে নাগাল্যান্ড ইস্যুতে অমিত শাহ ক্ষতিপূরণের প্রতিশ্রুতি দিলেন

সাংসদ সুখেন্দুশেখর রায়ের কথায়, তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলের কাছ থেকে একথা শোনার পর স্বরাষ্ট্রমন্ত্রী জানান, নাগাল্যান্ড সরকারের তদন্ত ও কেন্দ্রীয় সরকারের তদন্ত দুটোই একসঙ্গে চলছে। আশা করছি দু্টো তদন্ত রিপোর্ট খুব তাড়াতাড়িই সামনে আনা হবে। প্রথম থেকেই তৃণমূল কংগ্রেসের দাবী ছিল এই ঘটনায় মৃতদের পরিবারের একজনকে সরকারি চাকরি ও তাঁদের পরিবারকে কেন্দ্রীয় সরকার ক্ষতিপূরণ দিক।
তৃণমূল কংগ্রেসের এই দাবীও মেনে নিতে বাধ্য হয়েছে বলে জানান সুখেন্দুশেখর। তিনি বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তৃণমূল প্রতিনিধি দলকে আস্বস্থ করেছেন, কেন্দ্রীয় সরকার মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেবে। সঙ্গে তিনি এও জানিয়েছেন, ইতিমধ্যেই রাজ্যসরকার একজনকে চাকরি দিয়েছে। বাকি পরিবারগুলিকে নিয়েও পদক্ষেপ নেবে সরকার।

আরও পড়ুন-সরকারি সোশ্যাল মিডিয়া ব্যবহার করে মোদির ভোটপ্রচার নিয়ে সরব সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস

এদিন বিকেল পৌনে চারটেয় সংসদের আট নং ঘরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলের সদস্যরা। প্রতিনিধি দলে সাংসদ সুখেন্দুশেখর রায় , সৌগত রায় ও কল্যাণ বন্দোপাধ্যায় ছাড়াও ছিলেন, সাংসদ প্রসূন বন্দোপাধ্যায়, মহুয়া মৈত্র ও সুস্মিতা দেব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তৃণমূল কংগ্রেস প্রতিনিধি দলের তরফে সাত পাতার একটি স্মারকলিপি তুলে দেওয়া হয় যাতে সই করেছেন তেত্রিশ জন সাংসদ।

Latest article