আইপিএল হয়তো এপ্রিলের শুরুতেই

দেশের মাটিতে আইপিএল করার আগে রঞ্জি ট্রফি-সহ ঘরোয়া ক্রিকেট কীভাবে শেষ করা যায়, সেই পরিকল্পনাও করতে হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহদের।

Must read

মুম্বই, ২১ জানুয়ারি : করোনা আবহে ১৫ তম আইপিএলের ভেনু নিয়ে অনিশ্চয়তা থাকলেও আসন্ন টি-২০ ফ্র্যাঞ্চাইজি লিগের খসড়া সূচি তৈরি করে ফেলেছে বিসিসিআই। যা ইতিমধ্যেই ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে পাঠিয়ে দিয়েছে বোর্ড। খসড়া সূচি অনুযায়ী ২ এপ্রিল থেকে আইপিএল শুরু হবে। ফাইনাল অনুষ্ঠিত হবে ৩ জুন। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এবারের ক্রোড়পতি লিগ। এবার ১০ দলের আইপিএলে দু’টি নতুন ফ্র্যাঞ্চাইজি আমেদাবাদ ও লখনউ। আমেদাবাদের প্রথম ম্যাচ ৪ এপ্রিল। লখনউ প্রথম ম্যাচ খেলবে ৬ এপ্রিল।

আরও পড়ুন-রণবীর যেন ’৮৩-র কপিল, বলিউড অভিনেতায় মুগ্ধ সান্ধু

বোর্ড সূত্রে খবর, মেগা নিলামের জন্য চূড়ান্ত ক্রিকেটারদের তালিকা আগামী সপ্তাহে জানাবে আইপিএল গভর্নিং কাউন্সিল। রেজিস্ট্রেশন হওয়া প্রায় এক হাজার ক্রিকেটারের মধ্যে থেকে চূড়ান্ত ৩৫০-৪০০ জনের তালিকা মেগা নিলামের জন্য প্রকাশ করবে বোর্ড। এক সিনিয়র বোর্ড কর্তা জানিয়েছেন, বিশ্বের সমস্ত শীর্ষস্থানীয় ক্রিকেটারের নাম নিলাম তালিকায় থাকবে।

তবে এখনও এবারের আইপিএল ভেনু নিয়ে ধোঁয়াশা কাটেনি। করোনা পরিস্থিতিতে এবারও দেশের বাইরে টুর্নামেন্ট আয়োজন করার বিকল্প ভাবনা মাথায় রেখেছে বিসিসিআই। কিন্তু বোর্ড কর্তাদের প্রথম পছন্দ অবশ্যই ভারত। মার্চের মধ্যে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশায় বোর্ড। তবে দেশের মাটিতে আইপিএল করার আগে রঞ্জি ট্রফি-সহ ঘরোয়া ক্রিকেট কীভাবে শেষ করা যায়, সেই পরিকল্পনাও করতে হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহদের।

Latest article