‘সারা পৃথিবীতে দেখার মতো জায়গা হয়েছে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গন’ উদ্বোধনে বার্তা মুখ্যমন্ত্রীর

মা উড়ালপুলের পাশে ২২.৩৫ একর জায়গা নিয়ে তৈরি হয়েছে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণ। বিশ্বমানের অত্যাধুনিক পরিষেবা রয়েছে।

Must read

মা উড়ালপুলের পাশে ২২.৩৫ একর জায়গা নিয়ে তৈরি হয়েছে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণ। বিশ্বমানের অত্যাধুনিক পরিষেবা রয়েছে। ৩ লক্ষ মানুষ সেখানে একসাথে আসতে পারবেন। বাংলার জিনিস প্রদর্শনের জন্য আর বাইরে যেতে হবে না। এছাড়া সেখানে রয়েছে আধুনিক ফুড কোর্ট (Food Court)-সহ পার্কিং-এর সুব্যবস্থা। সারা পৃথিবীতে দেখার মতো জায়গা হয়েছে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গন- এদিন বিশ্বমানের আধুনিক বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণ উদ্বোধনে জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-‘টিআরপি’ বাড়ানোর জন্য কয়েকটি সংবাদ মাধ্যম মিডিয়া ট্রায়াল করছে’ ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

এদিন রাজ্যের একের পর সাফল্যের খতিয়ান তুলে ধরেন মুখ্যমন্ত্রী।

• ১০০দিনের কাজে বাংলা প্রথম স্থান অধিকার করেছে।
• MSME-তে বাংলা ১ নম্বর।
• চর্মশিল্পেও বাংলা প্রথম।

গত দুবছর কোভিডের জন্য BGBS করা যায়নি, এবছর BGBS হচ্ছে। ১৯ তারিখ থেকে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গনে BGBS শুরু হবে এবং চলবে ২১ তারিখ পর্যন্ত। এই বাণিজ্য সম্মলনের মাধ্যমে আগামী দিনে আরও বিনিয়োগ হবে বলে আশাবাদী মমতা।

আরও পড়ুন-‘দুঃখজনক ঘটনা, পরিবারের প্রতি সমবেদনা জানাই’ দুঃখপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী

আগামী দুই থেকে তিন মাসের মধ্যে রাজ্য সরকারের উদ্যোগে তৈরি হচ্ছে ধনধান্যে স্টেডিয়াম। মুখ্যমন্ত্রী জানান, আলিপুরে শঙ্খের আদলে তৈরি হচ্ছে এই স্টেডিয়াম। ৭২ হাজার কোটি টাকার জঙ্গল সুন্দরী প্রজেক্টে হচ্ছে। দেউচা পঁচামিতে ১২ হাজার কোটি টাকা বিনিয়োগ হয়েছে। এছাড়াও রাজ্যের হাতে রয়েছে একাধিক ইন্ডাস্ট্রিয়াল পার্ক, তাজপুর বন্দরের মতো প্রকল্প। শিল্প ও কর্ম সংস্থানের উপর বিশেষ নজর দেওয়া হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী।

Latest article