ইস্টবেঙ্গলকে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিল শ্রী সিমেন্ট

ইস্টবেঙ্গল ক্লাবকে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিল বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট। মঙ্গলবারই দুই পক্ষের সম্পর্কের ইতি ঘটল।

Must read

প্রতিবেদন : যাবতীয় জল্পনার অবসান। ইস্টবেঙ্গল ক্লাবকে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিল বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট। মঙ্গলবারই দুই পক্ষের সম্পর্কের ইতি ঘটল। প্রসঙ্গত, গত দু’বছর লাল-হলুদের বিনিয়োগকারী হিসেবে যুক্ত ছিল এই সিমেন্ট প্রস্তুতকারক সংস্থা। ফলে নতুন মরশুমের জন্য দল গড়ার কাজে আর কোনও বাধা রইল না ইস্টবেঙ্গল ক্লাব কর্তাদের। লাল-হলুদের সঙ্গে যুক্ত হওয়ার পর থেকেই ক্লাব কর্তাদের সঙ্গে একের পর এক বিষয়ে সংঘাতে জড়িয়ে পড়েছিল বিনিয়োগকারী সংস্থা।

আরও পড়ুন-উদ্বোধনের অপেক্ষায় ৩০ কোটির সংশোধনাগার

গত বছর তো দুই তরফের সম্পর্ক চরম তিক্ততায় গিয়ে পৌঁছেছিল। যার জেরে সরে যেতে চেয়েছিল শ্রী সিমেন্ট। শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে তারা থেকে যায়। শেষ মুহূর্তে দলগঠন করে আইএসএলেও খেলে। কিন্তু লিগ টেবিলের তলানিতে অভিযান শেষ করেছিল ইস্টবেঙ্গল। এবার অবশ্য শুরু থেকেই বিনিয়োগকারী সংস্থা জানিয়ে দিয়েছিল, তারা ক্লাবের সঙ্গে যুক্ত থাকতে আর রাজি নন। এদিকে, বিচ্ছেদ হচ্ছেই ধরে নিয়ে গত কয়েক মাস ধরেই নতুন বিনিয়োগকারীর খোঁজ চালাচ্ছেন লাল-হলুদ কর্তারা। একাধিক সংস্থার সঙ্গে আলোচনা চলছে। এই তালিকায় রয়েছে বাংলাদেশের বসুন্ধরা গ্রুপও। ক্লাব সূত্রের খবর, দ্রুত নতুন বিনিয়োগকারীর নাম জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি নতুন মরশুমের দলগঠনের কাজও শুরু করে দিয়েছেন ইস্টবেঙ্গল কর্তারা। কলকাতা লিগ, ডুরান্ড কাপ এবং আইএফএ শিল্ডের জন্য ১৫-১৫ জন ফুটবলারের সঙ্গে প্রাথমিক চুক্তি সেরে রাখা হয়েছে বলে খবর।

Latest article