সুন্দরবনে ‘অশনি’ মোকাবিলায় সম্পূর্ণ প্রস্তুত প্রশাসন

পর্যাপ্ত পরিমাণে ওষুধ ছাড়া শিশুদের জন্য গুঁড়ো দুধ, বিস্কুট ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। সচল রাখা হয়েছে ত্রাণশিবির।

Must read

সংবাদদাতা, বসিরহাট : অশনি সংকেত যতই সমুদ্র উপকূল এলাকার দিকে এগিয়ে আসতে শুরু করেছে, বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনাও বাড়ছে। বসিরহাট মহকুমার সুন্দরবনের ৬টি ব্লক সহ ১০ ব্লকে চলছে কড়া নজরদারি ও মাইকে প্রচার। সুন্দরবনে ফের ঝড়-বৃষ্টির আশঙ্কা তৈরি হওয়ায় জেলা প্রশাসনের তরফে মৎস্যজীবীদের নদীতে যেতে নিষেধ করা হয়েছে। সে জন্য চলছে মাইকিং। পুরোপুরি প্রস্তুত বিদ্যুৎ, স্বাস্থ্য, সেচ দফতরও। পরিস্রুত পানীয় জলের প্যাকেট তৈরির ব্যবস্থা হয়েছে।

আরও পড়ুন-দুঃসাহসিক ডাকাতি তদন্তে স্নিফার ডগ

পর্যাপ্ত পরিমাণে ওষুধ ছাড়া শিশুদের জন্য গুঁড়ো দুধ, বিস্কুট ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। সচল রাখা হয়েছে ত্রাণশিবির। রায়মঙ্গল, ছোট কলাগাছি, ডাসা, গৌড়েশ্বর ইত্যাদি নদী তীরবর্তী এলাকাবাসীদের সচেতন করতে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল প্রচার চালাচ্ছে ৮৫ নম্বর সীমান্তরক্ষী বাহিনী এবং পুলিশকে সঙ্গে নিয়ে। বিদ্যুৎ দফতরকে সতর্ক করা হয়েছে। ঝড়ের পরে বিদ্যুৎ চলে গেলে হাসপাতালগুলিতে জরুরি ভিত্তিতে বিকল্প জেনারেটরের ব্যবস্থা করে রাখা হয়েছে। বসিরহাট মহকুমা শাসকের কার্যালয়কে প্রধান কেন্দ্র করে বিভিন্ন ব্লকের বিডিও ও স্থানীয় প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চলছে জরুরি নির্দেশ দেওয়ার কাজ। ঝড়ের মোকাবিলায় সম্পূর্ণ প্রস্তুত প্রশাসন।

Latest article