পঞ্চায়েতও এবার দেবে বোতলভরা পানীয় জল

এই ভাবনার দায়িত্ব জেলার প্রশাসনিক আধিকারিকদেরই দিয়েছেন তিনি। বিষয় ঠিক হলে তা খতিয়ে দেখে রাজ্য সরকার সাহায্য করবে, একথাও বলেছেন মুখ্যমন্ত্রী।

Must read

অপরাজিতা জোয়ারদার, রায়গঞ্জ: পরিস্রুত বোতলজাত পানীয় জল এবার সবার আয়ত্তে। সাধারণ মানুষের জন্য কালিয়াগঞ্জ পঞ্চায়েতের প্রশংসনীয় উদ্যোগ। ৮০ লক্ষ টাকা ব্যয়ে তৈরি হচ্ছে ‘ওয়াটার প্ল্যান্ট’। পরিস্রুত পানীয় জলের এই প্রকল্পের মাধ্যমে হবে বিপুল কর্মসংস্থানও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন প্রশাসনিক বৈঠকে বারবার বলেছেন কর্মসৃষ্টির কথা।

আরও পড়ুন-ফের টানা বৃষ্টিতে ধস, বন্ধ সিকিম-বাংলা রাস্তা

এই ভাবনার দায়িত্ব জেলার প্রশাসনিক আধিকারিকদেরই দিয়েছেন তিনি। বিষয় ঠিক হলে তা খতিয়ে দেখে রাজ্য সরকার সাহায্য করবে, একথাও বলেছেন মুখ্যমন্ত্রী। সেইমতো রাজ্যজুড়েই এসেছে উন্নয়নের জোয়ার। তৈরি হয়েছে বিকল্প কর্মসংস্থানও। তেমনই এক ভাবনার ফসল হতে চলেছে এই প্রকল্প। যার জেরে যেমন পরিস্রুত পানীয় জল পাবেন সাধারণ মানুষ, পাশাপাশি স্থানীয় বেকারদের হবে কর্মসংস্থানও। কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার বলেন, ‘‘৫০০ মিলি, ১ লিটার এবং ২০ লিটারের বিশুদ্ধ পানীয় জল সামান্য বিনিময়ে দেওয়া হবে৷ এতে উপকৃত হবেন পঞ্চায়েত এলাকার সাধারণ মানুষ।’’

Latest article