আরও নতুন বিমানবন্দর

এছাড়াও অন্ডাল বিমানবন্দর আন্তর্জাতিক মানের হবে বলে, এদিন মুখ্যমন্ত্রী ঘোষণা করেন। ইতিমধ্যেই রাজ্য সরকার বাংলায় ২৬টি হেলিপ্যাড তৈরি করেছে।

Must read

সংবাদদাতা, খড়্গপুর : পুরুলিয়াতে পশ্চিমবঙ্গ সরকার এবার নতুন বিমানবন্দর করবে। বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর স্টেডিয়ামে টাটা মেটালিক্স সহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধনে এসে একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ইতিমধ্যে পশ্চিমবঙ্গে তিনটি বিমানবন্দর তৈরির উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। যার মধ্যে প্রথমটি বালুরঘাটে। দ্বিতীয় বিমানবন্দরটি হল কোচবিহারে। যার কাজ অনেকটা হয়ে গেছে।

আরও পড়ুন-অশান্তি তৈরি করছে বিরোধীরা দেউচা পাঁচামি হবেই জানালেন মুখ্যমন্ত্রী

কিন্তু রাজ্য সরকার এই বিমানবন্দরটিকে আরও বাড়ানোর জন্য উদ্যোগ নিচ্ছে, যাতে বড় ফ্লাইট যেতে পারে। আর তৃতীয় বিমানবন্দরটি হল মালদা। কিন্তু এই বিমানবন্দর তৈরির ক্ষেত্রে, কেন্দ্র সরকার অনুমতি দিচ্ছে না বলে, খড়্গপুরের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন। রীতিমতো অসন্তোষের সুরে মুখ্যমন্ত্রী এদিন জানান, “এই তিনটি বিমানবন্দরের জমি রেডি করে রেখে দিয়েছি। কিন্তু কেন্দ্র সরকার অনুমতিই দিচ্ছে না।”

আরও পড়ুন-পর্যটনেও বাংলা দ্রুত গতিতে এগিয়ে চলেছে

এছাড়াও অন্ডাল বিমানবন্দর আন্তর্জাতিক মানের হবে বলে, এদিন মুখ্যমন্ত্রী ঘোষণা করেন। ইতিমধ্যেই রাজ্য সরকার বাংলায় ২৬টি হেলিপ্যাড তৈরি করেছে। দিঘা ও গঙ্গাসাগরের মতো জায়গায় হেলিপ্যাড আছে। এই তথ্যগুলি তুলে ধরে মুখ্যমন্ত্রী এদিন বোঝাতে চান, রাজ্যের বিভিন্ন বিষয়ে উন্নয়নের ক্ষেত্রে কেন্দ্র সরকার অনুমোদন দিচ্ছে না। তা সত্ত্বেও মুখ্যমন্ত্রী এদিন তথ্য দিয়ে বলেন, “ভারতে চাকরি কমেছে, আর চল্লিশ শতাংশ বেকারি বেড়েছে। সেখানে বাংলায় চল্লিশ শতাংশ চাকরির সংখ্যা বাড়িয়ে, আমরা বেকারি কমিয়েছি।”

Latest article