অস্থায়ী বনকর্মীদের আন্দোলনে বিজেপির উসকানি কাজে এল না

সৌরভ চক্রবর্তী বলেন, বিজেপি এই আন্দোলন নিয়ে নোংরা খেলা খেলতে চেয়েছিল কিন্তু আন্দোলনকারীরা বিজেপিকে প্রত্যাখ্যান করেছেন।

Must read

সংবাদদাতা, আলিপুরদুয়ার : গত শুক্রবার থেকে জলদাপাড়া জাতীয় উদ্যানে কর্মরত অস্থায়ী বনকর্মীরা বেশ কিছু দাবি নিয়ে আন্দোলনে নামেন। ফলে ব্যাহত হয় জাতীয় উদ্যানের কাজকর্ম। দফতরের আধিকারিকরা একাধিকবার আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন, তবুও আন্দোলনকারীরা রবিবার বিক্ষোভে শামিল হন। তখন সেখানে হাজির হন মাদারিহাটের বিজেপি বিধায়ক মনোজ টিজ্ঞা।

আরও পড়ুন –আলোর ঝরনাধারায় ভাসল খনি জনপদ

তখনই বিষয়টি পরিষ্কার হয়ে যায় যে, নেপথ্য থেকে এই আন্দোলনকে বিপথে পরিচালনার চেষ্টা করছে বিজেপি। পর্যটনের ভরা মরশুমে বিজেপির উসকানিতে আন্দোলনকারীরা সোমবার থেকে জলদাপাড়া জাতীয় উদ্যানের সমস্ত গেটে তালা ঝোলানোর পরিকল্পনা নেন। তবে বিজেপির এই পরিকল্পনায় জল ঢেলে দেন এসজেডিএ’র চেয়ারম্যান তথা তৃণমূল নেতা সৌরভ চক্রবর্তী। সোমবার তিনি জলদাপাড়ায় পৌঁছে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে তাঁদের আন্দোলন প্রত্যাহার করান। তিনি আন্দোলনকারীদের আশ্বাস দেন, বনমন্ত্রীর সঙ্গে কথা বলে সমস্যা সমাধান করবেন। এই প্রসঙ্গে সৌরভ চক্রবর্তী বলেন, বিজেপি এই আন্দোলন নিয়ে নোংরা খেলা খেলতে চেয়েছিল কিন্তু আন্দোলনকারীরা বিজেপিকে প্রত্যাখ্যান করেছেন।

Latest article