সানির আশা, রোহিত এবার রান করবেন

দল টি-২০ বিশ্বকাপে সেমিফাইনালে উঠলেও, এখনও ব্যাট হাতে রোহিত শর্মাকে সেরা ফর্মে দেখা যায়নি। পাঁচ ম্যাচে ১৭ গড়ে মাত্র ৮৯ রান করেছেন ভারত অধিনায়ক।

Must read

অ্যাডিলেড, ৭ নভেম্বর : দল টি-২০ বিশ্বকাপে সেমিফাইনালে উঠলেও, এখনও ব্যাট হাতে রোহিত শর্মাকে সেরা ফর্মে দেখা যায়নি। পাঁচ ম্যাচে ১৭ গড়ে মাত্র ৮৯ রান করেছেন ভারত অধিনায়ক। হাফ সেঞ্চুরি মাত্র একটি। তাও আবার দুর্বল নেদারল্যান্ডসের বিরুদ্ধে। যদিও সুনীল গাভাসকর আশাবাদী, সেমিফাইনাল ও ফাইনালে স্বমহিমায় দেখা যাবে হিটম্যানটকে।

আরও পড়ুন-অবশেষে জঙ্গিপুরে দমকল কেন্দ্র, জানালেন বিধায়ক

এই প্রসঙ্গে সানির বক্তব্য, ‘‘মনে হচ্ছে এই দুটো ম্যাচের জন্য রান জমিয়ে রেখেছে রোহিত। হয়তো বড় ম্যাচেই রানে ফিরবে। গ্রুপের ম্যাচে বাড়তি ঝুঁকি নিলেও, নকআউট পর্বে পরীক্ষার কোনও জায়গা নেই। আশা করি, রোহিত বাকি দুটো ম্যাচেই সফল হবে।’’ গাভাসকর আরও বলেন, ‘‘ও দলের অধিনায়ক। তাই প্রথম ছ’ওভারে দলকে ভাল জায়গায় রাখার জন্য বাড়তি ঝুঁকি নিচ্ছে। রোহিত ভাল পুল মারে। কিন্তু অস্ট্রেলিয়ার বড় মাঠে তা কাজে লাগছে না। বছর দুয়েক আগেও লক্ষ্য করেছিলাম, টেস্টে পুল শট খেলতে গিয়ে ও ৪০-৫০ রানে আউট হয়ে যাচ্ছিল।’’ সানির টিপস, ‘‘অস্ট্রেলিয়ার মাঠ বড়। তাই প্রথম ছ’ওভারে ব্যাট করার সময় রোহিতকে আগে খেয়াল রাখতে হবে ফিল্ডাররা ঠিক কোথায় দাঁড়িয়ে আছে। তারপর পরিস্থিতি বুঝে পুল মারতেই পারে। কিন্তু শুরু থেকেই ব্যাট চালানোর প্রয়োজন নেই। বরং একটু ধৈর্য ধরে ব্যাট করাই ভাল। এতে ও যেমন রান পাবে, তেমন দলও উপকৃত হবে।’’

Latest article