সোশ্যাল মিডিয়ায় নতুন প্ল্যাটফর্ম ক্যু অ্যাপে যুক্ত হলেন মুখ্যমন্ত্রী

এমনকী, এআইটিসি-র অফিশিয়াল ক্যু হ্যান্ডেলও রয়েছে। বর্তমানে ক্যু অ্যাপে ইংরেজির পাশপাশি বাংলা, হিন্দি, অহমিয়া, তামিল, তেলুগু, মারাঠি, কন্নড়, গুজরাতি এবং পাঞ্জাবি ভাষা রয়েছে

Must read

প্রতিবেদন : রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় বরাবরই সক্রিয়। বিভিন্ন সময় ঘটতে থাকা নানা ঘটনায় নিজের অনুভূতির কথা ব্যক্ত করেন মমতা বন্দ্যোপাধ্যায়। জন্মদিনের শুভেচ্ছা বার্তা থেকে বিখ্যাত ব্যক্তিত্বের প্রয়াণে শোকবার্তা প্রকাশ, সবেতেই সোশ্যাল মিডিয়ায় নিজের কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। এবার তিনি নতুন এক প্ল্যাটফর্মের সঙ্গে নিজেকে যুক্ত করলেন। ক্রমশ জনপ্রিয় হওয়া ভারতের নিজস্ব ক্যু অ্যাপের সঙ্গে সক্রিয় হলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-জলজীবন মিশনে খরচ ৩,৩৭৮ কোটি

ফেসবুক বা টুইটার অ্যাকাউন্ট যেভাবে জনপ্রিয় হয়েছে তাকে অনেকেই মনে করছেন আগামী দিনে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের বক্তব্য তুলে ধরার একটা শক্তিশালী মাধ্যম সামনে উঠে আসবে। কিন্তু এগুলো সবই বিদেশি অ্যাপ। এদের সঙ্গে পাল্লা দিয়ে গত কয়েক মাসে রাজনৈতিক মহলে জনপ্রিয় হয়েছে ভারতের নিজস্ব ক্যু অ্যাপ। নভেম্বর মাসেই ক্যু অ্যাপে যোগ দিয়েছেন তিনি। তাঁর অ্যাকাউন্ট হ্যান্ডেলটি হল @Mamtaofficial। এর আগে ৫০ লক্ষ গ্রামীণ পরিবারে পরিষ্কার পানীয় জল সরবরাহের একটি প্রকল্প ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এই পরিবারগুলিতে কল সংযোগ করার কথাও জানিয়েছিলেন তিনি। ক্যু অ্যাপে যুক্ত হওয়ার পর প্রথম পোস্টে এই প্রকল্পের সঙ্গে যুক্ত সকলকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

আরও পড়ুন-আদালতের নির্দেশেই প্রতিটি পদক্ষেপ, জানালেন পর্ষদ সভাপতি, এখনই চাকরি ৩,৯২৯ জনের, পরে নিয়োগ আরও ৭,৭৩৮

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে স্বাগত জানিয়েছেন সংস্থার সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা অপ্রমেয়া রাধাকৃষ্ণ। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ক্যু অ্যাপ লঞ্চ হয়েছিল ২০২০ সালের মার্চ মাসে। ভারতীয়রা নিজেদের মাতৃভাষায় এই মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে নিজেদের মতামত প্রকাশ করতে পারেন। এই প্ল্যাটফর্মে রয়েছে ট্রান্সলেশনের ফিচার। রিয়াল টাইমে একাধিক ভারতীয় ভাষায় একটি পোস্ট ট্রান্সলেট করা সম্ভব এই ফিচারের সাহায্যে। সংস্থার তরফে জানানো হয়েছে, সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের অন্যান্য অনেক নেতা ইতিমধ্যেই কু অ্যাপে যুক্ত হয়েছেন। এমনকী, এআইটিসি-র অফিশিয়াল ক্যু হ্যান্ডেলও রয়েছে। বর্তমানে ক্যু অ্যাপে ইংরেজির পাশপাশি বাংলা, হিন্দি, অহমিয়া, তামিল, তেলুগু, মারাঠি, কন্নড়, গুজরাতি এবং পাঞ্জাবি ভাষা রয়েছে। নয়া প্ল্যাটফর্মে মমতা বন্দ্যোপাধ্যায়ের ফলোয়ার ৪৩.৫ হাজারেরও বেশি বলে জানিয়েছে সংস্থা।

Latest article