জলজীবন মিশনে খরচ ৩,৩৭৮ কোটি

রাজ্যে প্রকল্পটির কাজের অগ্রগতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের সচিব বিনি মহাজন সম্প্রতি রাজ্যে এসে জেলাশাসকদের সঙ্গে বৈঠকও করেছিলেন

Must read

প্রতিবেদন : রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের জল জীবন মিশন প্রকল্পে এখনও পর্যন্ত ৫০ লক্ষ বাড়িতে জল সংযোগের জন্য সম্পূর্ন স্বচ্ছতার সঙ্গে তিন হাজার ৩৭৮ কোটি টাকা খরচ করেছে। এছাড়াও প্রতিটি বাড়িতে পানীয় জল পৌঁছে দিতে প্রকল্পগুলি নির্মানের জন্য প্রয়োজনীয় জমি, জলাধার নির্মান ও রক্ষনাবেক্ষনের খরচ রাজ্য সরকারই বহন করছে বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন-আদালতের নির্দেশেই প্রতিটি পদক্ষেপ, জানালেন পর্ষদ সভাপতি, এখনই চাকরি ৩,৯২৯ জনের, পরে নিয়োগ আরও ৭,৭৩৮

২০২০ সালের জুলাই মাসে চালু হওয়া এই প্রকল্পটিতে কোন কাজের জন্য এক লক্ষ টাকা পর্যন্ত দরপত্র ডাকার ক্ষেত্রে অফলাইন ও তার বেশি পরিমান অর্থের জন্য অনলাইন ব্যবস্থা গ্রহন করা হয়। জলের সংযোগ দেওয়ার ক্ষেত্রে গত অর্থবছরে এই রাজ্য দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছিল। রাজ্যে প্রকল্পটির কাজের অগ্রগতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের সচিব বিনি মহাজন সম্প্রতি রাজ্যে এসে জেলাশাসকদের সঙ্গে বৈঠকও করেছিলেন। উল্লেখ্য প্রকল্পটিতে মোট খরচের ৫০ শতাংশ অর্থ দেয় কেন্দ্রীয় সরকার বাকিটা রাজ্য সরকারকে বহন করতে হয়। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আজ এই প্রকল্পে রাজ্য সরকার বড় অংকের দূর্নীতি করেছে বলে অভিযোগ করেছেন।

Latest article